ময়মনসিংহ সিটি কর্পোরেশন ডেংগু প্রতিরোধে বদ্ধ পরিকর: মসিক মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

প্রকাশিত: ১:১৮ পূর্বাহ্ণ, জুন ২, ২০২৩

নিজস্ব প্রতিনিধি।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেছেন, ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে সর্বাগ্রে গুরুত্ব দিতে হবে। আমাদের নিজ বাসা-বাড়িতে এবং তার আশেপাশে জমে থাকা পরিস্কার পানিতে এডিস মশার লার্ভা বংশ বিস্তার করতে পারে। সুতরাং ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতার কোন বিকল্প নেই। তাই ময়মনসিংহ সিটি কর্পোরেশন ডেঙ্গু প্রতিরোধে বদ্ধপরিকর।

বুধবার সকালে নগরভবনের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে ইউএস সিডিসির অর্থায়নে সেভ দ্যা চিলড্রেন এবং ময়মনসিংহ সিটি কর্পোরেশনের যৌথ উদ্যোগে আয়োজিত “বাংলাদেশ নগর জনস্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরণ” প্রকল্পের আওতায় ডেঙ্গু প্রতিরোধে ২০০ দরিদ্র মানুষের মাঝে মশারি এবং জনসচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, জনসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ, মাইকিং, বাসা-বাড়িতে ক্যাম্পেইনসহ বিভিন্ন মাধ্যমে প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। পাশাপাশি মশক নিধন কার্যক্রমও চলমান রয়েছে।

আশা করা যায় সকলের সহযোগিতায় এ বছরও ডেঙ্গুমুক্ত থাকবে নগরবাসী। মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলীর সভাপতিত্বে ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মসিকের প্যানেল মেয়র-৩ সামীমা আক্তার, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, ইউএস সিডিসি প্রকল্পের ম্যানেজার ডাঃ ওবায়দুর রহমান, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডাঃ ফাহমিদা ইসলাম লিমা, মসিকের কাউন্সিলর, সাংবাদিকবৃন্দসহ প্রমুখ।

প্রসঙ্গত, ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রমে মশারি বিতরণের পাশাপাশি জুলাই থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত ১০ হাজার বাড়িতে গিয়ে এডিস মশার প্রজননস্থল খোঁজা এবং সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণ করা হবে।