সিলেটে আইনজীবীর ওপর হামলা: ছাত্রলীগের নেতাসহ ৫৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের।

প্রকাশিত: ১১:৩১ পূর্বাহ্ণ, আগস্ট ১৪, ২০২৩
বিশেষ প্রতিনিধি : সিলেট জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর প্রবাল চৌধুরী পূজনের ওপর হামলার ঘটনায় রবিবার (১৩ আগস্ট) বাংলাদেশ ছাত্রলীগের সিলেট জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক এবং অজ্ঞাতনামা ৫৫ ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে।

রবিবার (১৩ আগস্ট) আইনজীবী প্রবাল চৌধুরী বাদী হয়ে, ছাত্রলীগ সিলেট জেলা শাখার সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ, নগর শাখার সাধারণ সম্পাদক নাঈম আহমেদ, ওয়ার্ড কাউন্সিলর রুহেল আহমদ ও ছাত্রলীগ সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ শাখার সভাপতি মিসবাউল করিম রফিকসহ ৫৫ জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন।

দুপুরে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের বিচারক সাইফুর রহমান ভূঁইয়া কোতোয়ালি থানা পুলিশকে মামলা নেয়ার আদেশ দেন। আদেশে বলা হয়, এজাহার হিসেবে নথিভুক্ত করার পাশাপাশি মামলাটি যেন দ্রুত বিচার আইনে নথিভুক্ত করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর ও মামলার বাদী প্রবাল চৌধুরী পূজন।

আইনজীবী প্রবাল চৌধুরী জানান, “ অভিযুক্ত ব্যক্তিরা সিলেটে অবৈধ ব্যবসার সঙ্গে জড়িত। তারা অছাত্র দিয়ে ছাত্রলীগের কমিটি গঠন করেছে। এ নিয়ে আমি ফেসবুক একটি পোস্টিআপলোড করি। এ কারণে, আমাকে হত্যার জন্য তারা পরিকল্পিতভাবে হামলা চালায়। হামলার সময় তারা গুলি ও ককটেল বিস্ফোরণ ঘটায়।” তিনি আরো জানান, আদালত থানাকে এজাহারটি দ্রুত বিচার আইনে নথিভুক্ত করার নির্দেশ দিয়েছেন।

এদিকে, প্রবাল চৌধুরীর ওপর হামলার ঘটনা খতিয়ে দেখার জন্য শুক্রবার (১১ আগস্ট) তদন্ত কমিটি গঠন করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। ছাত্রলীগের কেন্দ্রীয় উপদপ্তর সম্পাদক সানি মোহাম্মদ আকাশ বলেন, “হামলার বিষয়ে যেসব অভিযোগ এসেছে, সেগুলো খতিয়ে দেখার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদনে অভিযোগের সত্যতা পাওয়া গেলে জড়িতদের বিরুদ্ধে সংগঠনের সিদ্ধান্ত অনুসারে ব্যবস্থা নেয়া হবে।”

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১০ আগস্ট) রাত ৮টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য আইনজীবী প্রবাল চৌধুরী পূজন, তার সিলেট নগরীর দাঁড়িয়াপাড়ার বাসভবনে হামলার শিকার হন।