রূপগঞ্জে সমবায় সমিতির ১৫ কোটি টাকার আত্মসাৎয়ের অভিযোগ

প্রকাশিত: ১০:৫২ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২৩

মোঃআবু কাওছার মিঠু

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মায়ের ছায়া নামক সমবায় সমিতির ১৫ কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে ওই সমিতির ব্যবস্থাপনা পরিচালক নিপু দাসের বিরুদ্ধে। এ ঘটনায় মায়ের ছায়া সমবায় সমিতির পরিচালকগণ মোঃ বাদল মিয়া (৪০), মোঃ হোসেন মিয়া (৪০) মোঃ সোহেল মিয়া (৩৫), মোঃ মামুন মিয়া (৩৬) বাদী হয়ে মায়ের ছায়া সমবায় সমিতির ব্যবস্থাপনা পরিচালক নিপু দাস ও তার সহযোগি নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার গঙ্গাকুল আমিন আবাসিক এলাকার শিবু ওরফে শিধু দাস (৬০), দিলিপ (৪৫), অপু (৩০), লতা (২৫), সুবাস (৪০), পুজা দাস ও রূপগঞ্জ থানার মুড়াপাড়া এলাকার মিঠুন চন্দ্র দাসকে (৪০) আসামী করে রূপগঞ্জ থানায় লিখিত অভিযোগ ও নারায়ণগঞ্জ আদালতে মামলা দায়ের করেন। মামলা নং-৩০৯/২০২৩। নিপু দাস বন্দর থানার গঙ্গাকুল আমিন আবাসিক এলাকার শিধু চন্দ্র দাসের ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ২০১৩ সালে মোঃ বাদল মিয়া, হোসেন মিয়া, সোহেল মিয়া, মামুন মিয়া ও নিপু দাসহ ৫ জন মিলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমবায় অধিদপ্তর কর্তৃর মায়ের ছায়া নামের একটি সমবায় সমিতি লিমিটেড অনুমোদন নেয়।

স্মারক নং- ০০৮৮-২০১৩। রেজুরেশনের মাধ্যমে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে তারা এ সমবায় সমিতি পরিচালনা করে আসছে। এ সমিতিতে বর্তমানে ২ হাজারেরও বেশি গ্রাহক লেনদেন করে আসছে। এমতাবস্থায় নিপু দাস ও তার সহযোগিরা মিলে সমবায় সমিতি ২০ হাজার গ্রাহকের সঞ্চয়কৃত টাকা ও বন্দর উপজেলার বন্দর জেনারেল হাসপাতালেরসহ ১৫ কোটিরও বেশি নগদ টাকা নিয়ে পালিয়ে যায়। বতর্মানে তারা আত্মগোপনে আছে।
অভিযুক্ত নিপু দাস ও তার সহযোগীদের বাড়ি ও মুঠোফোনে যোগাযোগ করে তাদেরকে পাওয়া যায়নি।
এ ব্যাপারে রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, মায়ের ছায়া সমবায় সমিতি লিমিটেডের অভিযুক্ত ব্যবস্থাপনা পরিচালকদের বিরুদ্ধে একাধিক অভিযোগ পেয়েছি। তদন্ত করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তাং-২৯-০৮-২০২৩ইং
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি