চার বছরের শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগ, একজন গ্রেপ্তার

প্রকাশিত: ৩:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৩

নিজস্ব প্রতিনিধি

শেরপুরের শ্রীবরদীতে চার বছর বয়সের কন্যা শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে শাজাহান ওরফে সাজা (৫৫) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার (১৭ সেপ্টেম্বর) পুলিশ অভিযান চালিয়ে উপজেলার জালকাটা গ্রাম থেকে তাকে গ্রেপ্তারের পর কোর্টে সোপর্দ করেছে। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার দুপুরে জালকাটা গ্রামে খালের পাড়ে। এ ব্যাপারে থানায় একটি মামলা হয়েছে।

ওই শিশুর মা ও পুলিশ সূত্রে জানা যায়, শ্রীবরদীর জালকাটা গ্রামের বাসিন্দা হারুন মিয়া গত বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বাড়ির পাশে খালে মাছ ধরতে যায়। এ সময় হারুনের চার বছর বয়সের মেয়েকে প্রতিবেশী মৃত মফিজল হকের ছেলে শাজাহান সাজা ফুসলিয়ে খালেরপাড়ে নিয়ে জোর করে ধর্ষণের চেষ্টা করে। এ সময় ওই শিশুর আত্মচিৎকার শোনে আশপাশের লোকজন ছুটে আসে। পরে কৌশলে ঘটনাস্থল ত্যাগ করে শাজাহান সাজা।

এ ঘটনায় ওই শিশুর মা রোকসানা আক্তার বাদী হয়ে থানায় শাজাহান সাজার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত করে ঘটনার প্রাথমিক সত্যতা পেয়ে শাজাহান সাজাকে গ্রেপ্তার করে।

এ ঘটনায় ওই শিশুর বাবা হারুন মিয়া বলেন, আমার মেয়েকে শেরপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই লম্পট আমার মেয়ের সর্বনাশ করেছে।

আমি এর বিচার চাই। এ ঘটনার সত্যতা নিশ্চিত করে এসআই রিপন চন্দ্র সরকার বলেন, আসামিকে গ্রেপ্তার করে কোর্টে সোপর্দ করা হয়েছে। এদিকে ঘটনাটির তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।