রাজধানী ঢাকার বেইলি রোডে সাত-তলা ভবনে ভয়াবহ আগুনে অন্তত ৪৫জন মারা গেছেন

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, মার্চ ১, ২০২৪

স্টাফ রিপোর্টার :রাজধানী ঢাকার বেইলি রোড এলাকার একটি সাত-তলা ভবনে বৃহস্পতিবার রাতে আগুনে অন্তত ৪৫জন মারা গেছেন।

“এ’পর্যন্ত, আগুনে পুরে ৪৫ জন মারা গেছেন,” স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন ঢাকা মেডিকাল কলেজ হাসপাতাল এবং তার সংলগ্ন বার্ন হাসপাতাল ঘুরে একথা বলেন।

অগ্নিকাণ্ডে আহত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া আরও ২২ জনের অবস্থা আশঙ্কজনক। ঢাকার বেইলি রোডে কাচ্চি ভাই নামক এই রেস্তোরাঁয় রাত নয়টা তিরিশ মিনিটের দিকে আগুন শুরু হয়, এবং তা দ্রুত ভবনে ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ডিউটি অফিসার সাহজাদি সুলতানা জানান, দমকল বাহিনী, পুলিশ এবং আধা-সামরিক বর্ডার গার্ড বাংলাদেশ-এর সদশরা একযোগে কাজ করে রাত ১২টার একটু আগে আগুন নিয়ন্ত্রনে আনে।

সুলতানা বলেন, উদ্ধারকারীরা অন্তত ৭৫জনকে বের করে নিয়ে আসে।

এর আগে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের গুদামের পরিদর্শক আনোয়ারুল ইসলাম বলেন রাত ৯:৫০ মিনিটে কাচ্চি ভাই রেস্টুরেন্টে এই আগুনের সুত্রপাত।

তিনি বলেন, খবর পেয়ে , বিভিন্ন ফায়ার স্টেশন থেকে দমকলের আটটি ইউনিট সেখানে পৌঁছায় এবং আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

পরে আরও চারটি অগ্নিনির্বাপক ইউনিটকে যুক্ত করা হয় এবং পুলিশ ও বিজিবির সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনতে সহায়তা করেন।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তাটি বলছেন যে আগুনের সুত্রপাত কি ভাবে হলো তা জানা যায়নি তবে এ ব্যাপারে বিস্তারিত তথ্য পরে জানানো হবে।

দমকল বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মঈনুদ্দিন বলেন যে ঐ ভবনটিতে একটাই দোকান ছিল এবং বাকি সব ক’টা ছিল রেস্টুরেন্ট।

ভবনের চারিদিকে গ্যাসের সিলিন্ডার ছড়ানো ছিটানো ছিল। গ্যাসের চূলায় বিস্ফোরণের কারণে আগুন ধরতে পারে বলে ধারনা করা হচ্ছে।