হলিউডে ডাক পেলেন অ্যাটলি!

প্রকাশিত: ৯:০৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২৩
অ্যাটলি ও শাহরুখ খান

নিজস্ব প্রতিবেদক

জওয়ান, জওয়ান, জওয়ান! চারদিকে শুধু জওয়ান ঝড়! দর্শক থেকে সমালোচক, দেশীয় বক্স অফিস থেকে আন্তর্জাতিক বক্স অফিস, জওয়ান দাপিয়ে বেড়াচ্ছে নিজ ছন্দে। শাহরুখ খান অভিনীত মাসালা এন্টারটেইনমেন্ট সিনেমাটি মুক্তির পর থেকেই ঝড় তুলে ভাঙছে একের পর এক রেকর্ড। মুক্তির ১৮তম দিনে বিশ্বব্যাপী আয় করে নিয়েছে এক হাজার কোটির বিশাল অঙ্ক। তবে এই কৃতিত্ব যেমন বলিউড বাদশাহ শাহরুখ খানের, তেমনি কৃতিত্বের বিশাল ভাগীদার পরিচালক অ্যাটলি।

দক্ষিণের এই হিটমেকার পরিচালকের এখন পর্যন্ত কোনো ফ্লপ সিনেমা নেই। তার পরিচালিত প্রতিটি সিনেমা সুপারহিট, ব্লকবাস্টার, অলটাইম ব্লকবাস্টার। দক্ষিণের ধুন্ধুমার অ্যাকশনের জগতে নতুন করে প্রাণ এনেছেন অ্যাটলি। যার নির্মাণে মাসালা এন্টারটেইনমেন্টের নিখুঁত ছোঁয়া।

তবে রোমান্টিক কিং শাহরুখ খানকে তিনি এই ভিন্ন লুকে, ভিন্ন অবতারে অ্যাকশন প্যাকড এন্টারটেইনার করে হাজির করতে পারবেন, তা হয়তো ভাবতেও পারেনি কেউ! তবে ফলাফল এখন সামনে। এই মুহূর্তে ক্যারিয়ারের সপ্তম স্বর্গে রয়েছেন পরিচালক অ্যাটলি। সম্প্রতি এই পরিচালক জানালেন, হলিউড থেকে ডাক পেয়েছেন তিনি। 

1

অ্যাটলি বলেন, “আমাদের ‘জওয়ান’ চলচ্চিত্রে অনেকেই কাজ করেছেন, যারা হলিউডের।

অ্যাকশন ডিরেক্টর স্পিরো রাজাতোস কাজ করেছেন জওয়ানে। তাই স্পিরো এবং হলিউডের অন্যান্য মহান পরিচালক এবং প্রযুক্তিবিদরা জওয়ানের একই স্ক্রিনিংয়ে ছিলেন। স্পিরো সবাইকে বলেছে, এই সিনেমার অ্যাকশনের দৃশ্যগুলো আমার করা। তারা জিজ্ঞেস করেছিল যে শাহরুখের আগুনের ওই দৃশ্যটি কার করা! স্পিরোই জানিয়েছে যে ওটা সম্পূর্ণ পরিচালকের ভাবনা আর তিনিই ফুটিয়ে তুলেছেন। সঙ্গে সঙ্গে তারা আমার সঙ্গে যোগাযোগ করে আর আমাকে বলে, তুমি যদি কখনো হলিউডে কাজ করতে চাও, তাহলে জানিও।
এদিকে মুক্তির ১৮তম দিনে ‘জওয়ান’ সমস্ত ভাষায় ভারতে ১৫ কোটি রুপি আয় করেছে, যার ফলে সিনেমাটির ভারতে মোট আয় ৫৬০.৮৩ কোটি রুপি। আর বিশ্বব্যাপী এক হাজার কোটির ক্লাবে প্রবেশ করেছে সিনেমাটি।

দক্ষিণের তারকা পরিচালক অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’-এ প্রধান ভূমিকায় অভিনয় করেছেন শাহরুখ খান। আরো রয়েছেন নয়নতারা, বিজয় সেতুপাতি, সানায়া মালহোত্রা, প্রিয়ামণি, সুনীল গ্রোভার প্রমুখ।

সূত্র : ইন্ডিয়া টুডে