মসজিদের মাইকে ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা, আহত ৯

প্রকাশিত: ১১:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০২৩

নিজস্ব প্রতিনিধি

পূর্ব ঘটনার জের ধরে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে স্থানীয়রা সাভারের আশুলিয়ার বেসরকারি ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ উঠেছে। এসময় শিক্ষার্থীরাও এগিয়ে গেলে স্থানীয়দের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। হামলায় ক্যাম্পাসের এক নিরাপত্তাকর্মীসহ আহত হয় আরো ৮ শিক্ষার্থী।

রবিবার (৫ নভেম্বর) সন্ধ্যায় আশুলিয়ার খাগানে চানগাঁও এলাকার স্থানীয় সঙ্গে বেসরকারি ড্যাফোডিল ইউনিভার্সিটি শিক্ষার্থীদের এই ঘটনা ঘটে।

এর আগে স্থানীয় যুবকদের হামলায় এই ক্যাম্পাসের এক শিক্ষার্থীর মৃত্যু ও এই ঘটনায় স্থানীয় এক যুবক গ্রেপ্তার ঘটনার সূত্র ধরে উভয় পক্ষের মধ্যে কয়েকদিন ধরে সংঘর্ষ ও হামলার ঘটনা নিয়ে উত্তজেনা রিবাজ করছিল। 

পুলিশ ও ভুক্তভোগী শিক্ষার্থীরা জানায়, আজ রবিবার সন্ধ্যায় হঠাৎ করে পাশের চানগাঁও এলাকার স্থানীয় লোকজন অতর্কিত ক্যাম্পাসে ঢুকে হামলা চালিয়ে ভাঙচুর করে। খবর পেয়ে শিক্ষার্থীরা এগিয়ে গেলে তারা ক্যাম্পাসের বাইরে গিয়ে স্থানীয় চানগাঁও মসজিদে মাইকিং করে শিক্ষার্থীদের ওপর হামলার ঘোষণা দেয়। তবে শিক্ষার্থীদের প্রতিরোধে মুখে স্থানীয়রা ঢুকতে পারেনি।

পরে শিক্ষার্থী বাইরে বেরিয়ে বিক্ষোভ ও আন্দোলন শুরু করে।
এ সময় শিক্ষার্থী বেশ কয়েকটি দোকান ভাঙচুর করে ও সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে দেয়। আহত শিক্ষার্থীদের ক্যাম্পাসের মেডিক্যাল সেন্টার ও মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। 

তবে স্থানীয় ইউপি মেম্বার বেলায়েত হোসেন মুঠোফোনে বলেন, সন্ধ্যার পর চানগাঁও এলাকায় প্রথমে হঠাৎ করে দোকানপাট ভাঙচুর শুরু করে শিক্ষার্থীরা।