বক্স অফিসে ২৫০ মিলিয়নের ক্লাবে টেলর সুইফটের কনসার্ট ফিল্ম

প্রকাশিত: ১১:১৪ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২৩
টেলর সুইফট
বিনোদন প্রতিবেদক

এখন বিশ্ব সংগীতাঙ্গনে শুধু একটাই নাম জ্বল জ্বল করছে শ্রোতাদের চোখে, মুখে ও মস্তিস্কে। তিনি টেলর সুইফট। সর্বকালের সবচেয়ে সফলতম মিউজিক্যাল সফর ‘ইরাস ট্যুর’ দিয়ে বিশ্বব্যাপী সাড়া ফেলে দিয়েছেন এই গায়িকা। অবশেষে আলোড়ন ফেলা সেই ট্যুরকে তুলে এনেছেন সিনেমার পর্দায়।

আর সেই সিনেমাও বক্স অফিসে হিট! 

টেলর সুইফটের ‘দ্য ইরাস ট্যুর’ বক্স অফিসে একটি উল্লেখযোগ্য মাইলফলক অতিক্রম করেছে। কনসার্ট ফিল্মটি বিশ্বব্যাপী ২৫০ মিলিয়নেরও বেশি আয় করেছে, যার মধ্যে ১৭৮.২ মিলিয়ন দেশীয় বক্স অফিসে এবং ৭১.৮ মিলিয়ন আন্তর্জাতিকভাবে আয় করেছে। মুক্তির প্রায় সাত সপ্তাহে আয়ের এই রেকর্ড গড়েছে ফিল্মটি।

1
‘দ্য ইরাস ট্যুর কনসার্ট ফিল্ম’

এটি চলতি বছর বিশ্বব্যাপী সর্বোচ্চ আয়ের তালিকায় ১৯তম সর্বোচ্চ আয়কারী সিনেমা হিসেবে জায়গা করে নিয়েছে।

সম্প্রতি ‘সাউন্ড অফ ফ্রিডম’ (২৪৮ মিলিয়ন) এবং ‘ডানজিয়নস অ্যান্ড ড্রাগনস: অনার এমং থিভস’কে (২০৮ মিলিয়ন) ছাড়িয়ে গেছে এটি। উত্তর আমেরিকায় ‘দ্য ইরাস ট্যুর’ হল ২০২৩ সালের ১১তম বড় রিলিজ, যা এখন ‘মিশন: ইম্পসিবল- ডেড রেকনিং পার্ট ওয়ান’ (১৭২ মিলিয়ন) এবং ‘ইন্ডিয়ানা জোন্স অ্যান্ড দ্য ডায়াল অফ ডেসটিনি’ (১৭৪ মিলিয়ন) থেকে এগিয়ে। 

মুক্তির উদ্বোধনী সপ্তাহে, ‘দ্য ইরাস ট্যুর’ জাস্টিন বিবারের ২০১১ সালের ‘জাস্টিন বিবার: নেভার সে নেভার’কে (৭৩ মিলিয়ন) ছাড়িয়ে ঘরোয়া বক্স অফিসের ইতিহাসে সর্বাধিক উপার্জনকারী কনসার্ট ফিল্ম হয়ে উঠেছে। বর্তমানে বিশ্বব্যাপী সর্বাধিক আয় করা কনসার্ট ফিল্ম হওয়ার দৌড়ে রয়েছে এটি।

এই তালিকায় শীর্ষস্থানে রয়েছেন কিংবদন্তি পপস্টার মাইকেল জ্যাকসন। ২০০৯ সালে মাইকেলের ‘মাইকেল জ্যাকসন: দিস ইজ ইট’ ফিল্মটি ২৬১ মিলিয়ন আয় করেছিল। তবে শিগগিরই মাইকেল জ্যাকসনকে ছাড়িয়ে যাবে টেলর সুইফট, তা বলাই বাহুল্য। 

সম্প্রতি ফুটবলার ট্র্যাভিস কেলসের সাথে তার সম্পর্কের কারণে ইন্টারনেটে বেশ আলোচনায় রয়েছেন গায়িকা। এছাড়াও তার সাম্প্রতিক অ্যালবাম ‘১৯৮৯’ প্রকাশের পর থেকেই বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ননস্টপ ট্রেন্ডিংয়ে রয়েছেন সুইফট।

বলতে গেলে, ক্যারিয়ারের সোনালি সময় পার করছেন এই পপতারকা। 

সূত্র : ভ্যারাইটি