লিওনার্দোই সেরা বন্ধু কেটের

প্রকাশিত: ১১:২৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০২৩
কেট উইন্সলেট এবং লিওনাদো ডিক্যাপ্রিও

বিনোদন প্রতিবেদক

কেট উইন্সলেট তার ঘনিষ্ঠ বন্ধু লিওনার্দো ডিক্যাপ্রিওর প্রশংসা করেছেন, স্বীকার করেছেন যে ১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত ব্লকবাস্টার ফিল্ম ‘টাইটানিক’ থেকেই উত্থান হয় হলিউডের আইকনিক জুটি লিওনার্দো ডি ক্যাপ্রিও এবং কেট উইন্সলেটের। টাইটানিকের সেই রোজ-জ্যাক জুটি আজও জীবন্ত দর্শক হৃদয়ে। তবে শুধু পর্দার জুটি হিসেবেই নয়, বাস্তব জীবনেও দুজনে সবচেয়ে কাছের বন্ধু। দীর্ঘ ৩ দশক ধরেই একে অন্যের সঙ্গে বন্ধুত্বের বন্ধনে মিশে আছেন লিও এবং ক্যাট।

আর নিজেদের গভীর বন্ধুত্বের বিষয়ে কোথাও কথা বলার সুযোগ পেলে সেই সুযোগ কেউই হাতছাড়া করেন না। 

সম্প্রতি এন্টারটেইনমেন্ট টুনাইটের সাথে কথোপকথনে, উইন্সলেট শেয়ার করেছেন যে লিওর সঙ্গেই তিনি নিজের ছন্দ খুঁজে পান। অভিনেত্রী বলেন, ‘লিওর সাথে কাজ শুরু করার পর আমরা আমাদের নিজস্ব ছন্দ খুঁজে পেয়েছিলাম। এটি আশ্চর্যজনক! আমি এখনো পিছনে ফিরে তাকাই এবং আমাদের বন্ধুত্ব নিয়ে চিন্তা করি।

’তিনি টাইটানিকের সেই মুহূর্ত স্মরণ করে বলেন, ‘আমাদের বন্ধুত্বটা দ্রুত আমাদের মাঝে প্রভাব ফেলেছে। ক্যারিয়ারের ওই সময়ে লিও লম্বা, চর্মসার ও জগাখিচুড়ি টাইপ ছিলেন। তবে তিনি খুব মুক্ত মানুষ ছিলেন এবং তার এই এনার্জি ছিল দুর্দান্ত যা চৌম্বকের মতো সবাইকে আকর্ষন করে। আমরা দ্রুত একে অন্যকে বুঝতে পারি।
এরপর আমি মনে করি, এটা মজার হবে। আমরা অবশ্যই একসঙ্গে ভালো কিছু পেতে যাচ্ছি। এবং আমরা সত্যিই করেছি সেটা।’ 

1
লিওনার্দো ডিক্যাপ্রিও-কেট উইন্সলেট

কেট তার বন্ধু লিওকে সবচেয়ে মেধাবী একজন মানুষ হিসেবেও আখ্যায়িত করেছেন। কেট বলেন, ‘তিনি সেই মুহূর্তটি খুব দ্রুত নিজের সাথে সংযুক্ত করে নিয়েছেন।

টাইটানিকে কিভাবে জাহাজের নিম্নশ্রেনীর মানুষদের সাথে তার মিশে যেতে হবে, সেই চরিত্রে নিজেকে খাপ খাইয়ে নিয়েছেন সহজেই।’ 

কেট আরো বলেন, ‘আমরা একে অন্যের সঙ্গে বেশ কিছু বিষয়ে যুক্ত হয়ে গিয়েছিলাম। আমরা নিজেদের বুঝতে পারি যা আমাদের বন্ধুত্বকে দীর্ঘায়িত করেছে।’

টাইটানিক দিয়ে বিশ্বব্যাপী জনপ্রিয়তা পায় কেট-লিও জুটি। এরপর ‘রিভোলিউশনারি’ মতো একাধিক সিনেমায় দুজনকে জুটি বাঁধতে দেখা গেছে। কেট উইন্সলেটকে সর্বশেষ দেখা গেছে অ্যাভাটার-এর দ্বিতীয় কিস্তি ‘অ্যাভাটার : দ্য ওয়ে অফ ওয়াটার’-এ। অপরদিকে অক্টোবরে মুক্তি পেয়েছে লিওনার্দোর কিলারস অফ দ্য ফ্লাওয়ার মুন।