বক্স অফিসে মুখ থুবড়ে পড়বে ডানকি!

প্রকাশিত: ১০:২১ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২৩
ডানকির ট্রেলারে শাহরুখ খান

বিনোদন প্রতিবেদক

মঙ্গলবার (৫ ডিসেম্বর) মুক্তি পেয়েছে শাহরুখ খানের ‘ডানকি’র ট্রেলার। দীর্ঘদিন ধরেই ট্রেলারটির মুক্তির অপেক্ষায় অনুরাগীরা। প্রথমবারের মতো একসঙ্গে কাজ করছেন শাহরুখ-হিরানি। তাই সিনেমাটি ঘিরে প্রত্যাশাও আকাশ সমান।

শাহরুখকে নিয়ে সম্পূর্ণ ব্যতিক্রমী চলচ্চিত্র উপহার দিতে যাচ্ছেন হিরানি। এর আগে প্রকাশিত সিনেমার টিজারেও সেই ইঙ্গিত পাওয়া গেছে। তবে ট্রেলার প্রকাশের পর সেই দৃশ্য কিছুটা ভিন্নই মনে হচ্ছে অনুরাগীদের কাছে। 

ইন্টারনেটে অনেকেই শাহরুখের সর্বশেষ ট্রেলারে সন্তুষ্ট নয় বলেই মনে হচ্ছে।

অসংখ্য ইন্টারনেট ব্যবহারকারী সামাজিক মাধ্যমে ‘ডানকি’র ট্রেলার নিয়ে প্রতিক্রিয়া জানাচ্ছেন। তাদের মতে, ডিজাস্টার হতে যাচ্ছে ‘ডানকি’! অনেকে পাঞ্জাবি উচ্চারণকে জোর করে উচ্চারণ এবং সামগ্রিকভাবে ট্রেলারটিকে ‘বিরক্তিকর’ বলে অভিহিত করেছেন। ট্রেলার দেখে সিনেমাটিকে রীতিমতো ‘ডিজাস্টার’ উল্লেখ করে ট্রেন্ড করা হচ্ছে। অর্থাৎ বক্স অফিসে মুখ থুবড়ে পড়বে ‘ডানকি’, এমনটাই মন্তব্য অসংখ্য দর্শক-অনুরাগীর।
 

সামাজিক মাধ্যম এক্সে (টুইটার) একজন লিখেছেন, ‘বিরক্তিকর! প্লটে নতুন কিছু নেই। অনেক পাঞ্জাবি চলচ্চিত্র ইতিমধ্যে এ ধরনের বিষয়কে কাভার করেছে। উচ্চারণ খুবই বিরক্তিকর। পাঞ্জাবি এবং হিন্দি মিশ্রিত করার কারণটা বুঝি না। এটা হাস্যকর শোনায় না।

শুধু হিন্দিতে করলেই হয়।’ অপর একজন লিখেছেন, ‘ট্রেলার নিয়ে যত কম বলি ততই ভালো। পাঞ্জাবি উচ্চারণ বাধ্যতামূলক বলে মনে হচ্ছে। উচ্চারণে সমস্যা অনেক। সংলাপগুলোতে জোর নেই।’ অপর এক অনুরাগী লিখেছেন, ‘এটি হিরানির সবচেয়ে দুর্বল সিনেমা হতে পারে।’ 

ট্রেলারে শাহরুখ খানের বৃদ্ধ বয়সের একটি লুকও দেখানো হয়েছে। সেই লুকটির নিন্দা জানিয়ে অনেকে লিখেছেন,‘শাহরুখের বৃদ্ধ লুক আর মানাচ্ছে না। তার মুখে ভিএফএক্স স্পষ্ট বোঝা যায়।’ অনেকে লিখেছেন, ‘শাহরুখের ডায়লগ ডেলিভারি খুব অস্বস্তিকর মনে হচ্ছে। বয়স বাড়ানো আরো বেশি বিভ্রান্তিকর!’

মঙ্গলবার ‘ডানকি’র ট্রেলার প্রকাশ করা হয়েছে। ট্রেলারে দেখা গেছে, অবৈধভাবে কয়েকজন যুবক-যুবতির ভারত থেকে লন্ডনে পাড়ি দেওয়ার গল্প বলবে শাহরুখ-হিরানির ‘ডানকি’। পাঁচ বন্ধুর লন্ডনে যাওয়ার স্বপ্নকে পুঁজি করেই চিত্রনাট্য সাজিয়েছেন রাজু হিরানি। ট্রেলারে এই প্রতিটি চরিত্রকে আলাদা আলাদা করে ফুটিয়ে তুলেছেন পরিচালক। সেই পাঁচ বন্ধুর স্বপ্ন একটাই, লন্ডনে যাওয়া। কিন্তু সেই স্বপ্নের পথে প্রধান বাধা হয়ে দাঁড়িয়েছে ইংরেজি ভাষা। ট্রেলারে সিনেমাটির প্রধান অভিনেতা শাহরুখের মুখে শোনা যায়, ব্রিটিশরা যদি ভারতীয় ভাষা না জেনে প্রায় ২০০ বছর ভারত শাসন করতে পারে, তবে ইংরেজি না জেনে লন্ডন যাওয়া যাবে না কেন? আর এ প্রশ্নের উত্তরই মিলবে সিনেমায়।