বাংলা সংস্কৃতি বলয়’র প্রথম সংস্কৃতি হাটের উদ্বোধন।

প্রকাশিত: ১২:১০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২৩

কাজী রাশেদ, কুমিল্লা প্রতিনিধি : বাংলা সংস্কৃতি বলয়’র প্রথম সংস্কৃতি হাটের উদ্বোধন করা হয়েছে। ভারতের ত্রিপুরার আগরতলার দেবরাম গ্রামে গত রোববার ১০ডিসেম্বর এই হাটের উদ্বোধন করা হয়।
বাংলা সংস্কৃতি বলয়’র প্রথম সংস্কৃতি হাটের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা।
এসময় উপস্থিত ছিলেন বিধায়ক রতন চক্রবর্তী, তথ্য ও সংস্কৃতি সচিব পি কে চক্রবর্তী, বাংলা সংস্কৃতি বলয় এর বিশ্বকমিটির সভাপতি শ্রী সেবক ভট্টাচার্য, মহাসচিব কাজী মাহতাব সুমনসহ বাংলা সংস্কৃতি বলয় এর স্থানীয় ও কেন্দ্রিয় নেতৃবৃন্দ।
এর আগে শনিবার ৯ডিসেম্বর বাংলা সংস্কৃতি বলয়’র বিশ্বকমিটির দ্বিতীয় অধিবেশন বসে ধর্মনগরে। এই উপলক্ষে আয়োজিত হয় ধামাইল উৎসব।
উল্লেখ্য গত জুনে কুমিল্লায় বাংলা সংস্কৃতি বলয়’র বিশ্ব সম্মেলন অনুষ্ঠিত হয়। গত অগাস্ট মাসে কলকাতায় প্রথম অধিবেশন বলয়’র মুখ্য পৃষ্ঠপোষক বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির উপস্থিততে পঞ্চবার্ষিকী পরিকল্পনা গৃহীত হয়।

ছবিঃ বাংলা সংস্কৃতি বলয়’র প্রথম সংস্কৃতি হাটের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা।