অভিনয়শিল্পীদের মেকআপ নিয়ে চর্চা, ট্রল এবার মুখ খুললেন কারিনা

প্রকাশিত: ১:৫২ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২৩
কারিনা কাপুর
নিজস্ব প্রতিবেদক

বলিউডে প্রায় দুই যুগ হতে চলল কারিনা কাপুরের ৷ প্রথম ছবি ‘রিফিউজি’ তে বাংলাদেশি তরুণী হয়ে নজর কেড়েছিলেন। তাঁর রূপ আর অভিনয়গুণ দুটিতেই মজেছে দর্শক। সেই কারিনা কাপুর এখন কারিনা কাপুর খান। সময়ের সঙ্গে সঙ্গে পরিণত হয়েছেন, তিনি এখন দুই সন্তানের মা।

বেড়েছে বয়স ও মানসিকতা। বয়সের নিয়ম মেনে তাঁর মুখাবয়বে বলিরেখা পড়েছে, সেটা তিনি মেনে নিয়েছেন হাসিমুখে। চড়া মেকআপ দিয়ে সেটা ঢাকতে যাননি। সারা দুনিয়ার শোবিজ তারকারা সব সময়ই নিজেদের নিখুঁত ও সুন্দর মুখাবয়ব তুলে ধরতে চান পর্দায়।

কারণ তাঁদের সামান্য খুঁত নিয়ে শুরু হয়ে যায় চর্চা, চলে ট্রল। এজ শেমিংও চলে। মেকআপ দিয়ে যদি বলিরেখা ঢাকা না যায় তাহলেও শুরু হয়ে যায় চাপা হাসাহাসি, ফিসফাস। এবার সেই প্রসঙ্গে মুখ খুললেন কারিনা।

সম্প্রতি ফিল্ম কম্প্যানিয়নের সঙ্গে এক সাক্ষাৎকারে এ বিষয়ে কথা বলেছেন করিনা। বলেন, ‘একজন অভিনেতা দেখতে কেমন, তার চেয়েও বেশি জরুরি তিনি কেমন পারফরম করছেন। এখানে সবাই কাজের চেয়ে লুকে কতটা পারফেক্ট সেটা নিয়ে ব্যস্ত থাকেন। প্রথম ছবি থেকেই আমার লুক, রূপ–এগুলোই চর্চার বিষয় হয়ে উঠেছে, অভিনয়শিল্পী হিসেবে আমি কেমন, সেটা নিয়ে তুলনামূলক কম আলোচনা হয়েছে।’

তবে অভিনেত্রী সব সময়ই তাঁর অভিনয়সত্তাকে আগে রেখেছেন।

ক্যামেরায় যদি তাঁর বলিরেখা দেখাও যায় তাহলে তাঁর মতে সেটাই তিনি। তিনি চান মানুষ তাঁকে তাঁর রূপের বাইরে গিয়ে অভিনেত্রী হিসেবে চিনুক, তাঁর অভিনয়ের দক্ষতার জন্য মনে রাখুক। তিনি নিজেকে অভিনেত্রী হিসেবে বারবার প্রমাণ করতে চান।