ছুটির দিনে যা দেখতে পারেন ওটিটিতে

প্রকাশিত: ১:৫৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২৩
এই সপ্তাহে যা নতুন এলো ওটিটিতে

নিজস্ব প্রতিবেদক

গোটা সপ্তাহের কর্মব্যস্ত জীবনের পর ছুটির দিনগুলো যেন একটু স্বস্তি নিয়ে আসে সবার জীবনে। ছুটির দিনে মানুষ বিভিন্নভাবে উদযাপন করে। পরিবার নিয়ে ঘোরাফেরা, ভ্রমণ, বিভিন্ন অনুষ্ঠানে হাজির হওয়া। তবে ছুটির দিনে বেশিরভাগ মানুষের বিনোদনের অন্যতম মাধ্যম সিনেমা।

টিভি কিংবা বড় পর্দায়, সিনেমা বা সিরিজ দেখা এখন মানুষের নিত্যদিনের অংশ হয়ে উঠছে। আর এখন ওটিটির যুগে প্রায় সবাই ঝুঁকছে ডিজিটাল প্লাটফর্মের দিকে। ওটিটির পর্দায় খুঁজে নিচ্ছে অবসর সময়ের বিনোদনের খোড়াক। তাই এই সপ্তাহে ওটিটির পর্দায় দেখতে পারেন এমন ৮টি সিনেমা ও সিরিজ নিয়েই আলোচনা করা যাক।
 

1
মায়েস্ট্রো

মায়েস্ট্রো : বিখ্যাত সুরকার লিওনার্ড বার্নস্টেইনের জীবনকে কেন্দ্র করে নির্মিত চলচ্চিত্র মায়েস্ট্রো। ফিল্মটি তাঁর ব্যক্তিগত এবং কর্মজীবনের চ্যালেঞ্জ, বিশেষ করে তার তীব্র মানসিক যাত্রা এবং সঙ্গীতে উল্লেখযোগ্য অর্জনগুলিকে নিয়ে নির্মিত হয়েছে। ব্র্যাডলি কুপার পরিচালিত এবং অভিনীত চলচ্চিত্রটি দর্শক ও সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে। এ বছর প্রেক্ষাগৃহেও বেশ সাড়া ফেলেছে সিনেমাটি।

এবার ওটিটির দর্শকদের জন্য উন্মোচিত হয়েছে। ২০ ডিসেম্বর থেকে নেটফ্লিক্সে দেখা যাবে মায়েস্ট্রো। 

1
ড্রাগনস অফ ওয়ান্ডারহ্যাচ

ড্রাগনস অফ ওয়ান্ডারহ্যাচ : আসন্ন সিরিজ ড্রাগনস অফ ওয়ান্ডারহ্যাচ একটি ফ্যান্টাসি জনরার লাইভ-অ্যাকশন এবং অ্যানিমে উপাদানগুলির একটি অভিনব সমন্বয় উপস্থাপন করে। গল্পটি দুটি প্রধান চরিত্রকে ঘিরে আবর্তিত হয়েছে। নাগি, বাস্তব জগতের একজন উচ্চ বিদ্যালয়ের ছাত্র যিনি শব্দের মাধ্যমে কল্পনার জগতে প্রবেশ করার অসাধারণ ক্ষমতার অধিকারী এবং থাইম, যিনি উপানন্তের (অ্যানিমি জগত) ভিন্ন এক জগতে বসবাস করেন।

তারা উভয়ের পথ অতিক্রম করে দুটি স্বতন্ত্র অঞ্চলকে একত্রিত করে এবং একটি অ্যাডভেঞ্চার জগত তৈরি করে যা বাস্তবতা এবং ড্রাগনের মিশেলে একটি চমৎকার বিশ্ব বানায়। ২০ ডিসেম্বর থেকে ডিজনি প্লাস হটস্টারে দেখা যাবে এটি। 

1
দ্য টেমিং অফ দ্য শীউড ২

দ্য টেমিং অফ দ্য শীউড ২ : ২০২২ সালের পোলিশ ফিল্মের এই সিক্যুয়েল এটি। কাশকা (ম্যাগডালেনা ল্যাম্পারস্কা) এবং প্যাট্রিক (মিকোলাজ রোজনারস্কি) এর প্রেম জীবনের জটিলতাগুলো ফুটিয়ে তোলা হবে সিক্যুয়েলে। বিশ্বাসঘাতকতার সন্দেহ উত্থাপিত হওয়ায় এই জুটির সম্পর্ক অস্থির হতে থাকে। তাদের পরিস্থিতি আরও জটিল করে তোলে তাদের চারপাশে অনুপ্রবেশকারী প্রতিবেশীরা। এই নিয়েই গল্প। ২০ ডিসেম্বর থেকে নেটফ্লিক্সে দেখা যাবে ‘দ্য টেমিং অফ দ্য শীউড ২।’

1
মোবারকনামা

মোবারকনামা : মোশাররফ করিম অভিনীত ‘মোবারকনামা’ সিরিজটিতে ব্যতিক্রম চরিত্রে দেখা যাবে এই অভিনেতাকে। সিরিজের গল্পে দেখা যাবে, মোবারক নামের এক উকিল ব্যর্থ ক্যারিয়ার নিয়ে ঘুরছে। একসময় কোর্টকাছারির মামলা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় সে। হঠাৎ করেই তার কাছে উপস্থিত হয় এক ভিকটিম, যে মামলা করতে চায় তার ভগ্নিপতির বিরুদ্ধে। এটা নিয়েই এগিয়ে চলে গল্প। সিরিজটি পরিচালনা করেছেন গোলাম সোহরাব। ২১ ডিসেম্বর থেকে ওটিটি প্লাটফর্ম হইচইয়ে দেখা যাবে এটি।

1
রেবেল মুন : পার্ট ১- এ চাইল্ড অফ ফায়ার

রেবেল মুন : পার্ট ১- এ চাইল্ড অফ ফায়ার : বিখ্যাত ‘৩০০’, ‘ম্যান অফ স্টিল’ এবং ‘আর্মি অফ দ্য ডেড’-এর মতো চলচ্চিত্রের নির্মাতা জ্যাক স্নাইডারের নিয়ে এসেছেন মহাকাব্যিক বিজ্ঞান-কল্পনামূলক চলচ্চিত্র। যখন একটি শান্তিপূর্ণ উপনিবেশ এক অত্যাচারী শাসক বাহিনীর সেনাবাহিনীর দ্বারা হুমকির সম্মুখীন হয়, তখন গ্রামবাসীদের মধ্যে বসবাসকারী রহস্যময় অপরিচিত কোরা (সোফিয়া বুটেলা) তাদের বেঁচে থাকার সেরা আশা হয়ে ওঠে। অ্যান্টনি হপকিন্সের সঙ্গে এতে আরো অভিনয় করেছেন সোফিয়া বুটেলা, চার্লি হুনাম, ডিজিমন হাউন্সউ, রে ফিশার, জেনা ম্যালোন, স্ট্যাজ নায়ার এবং ডুনা বে।  ২১ ডিসেম্বর থেকে নেটফ্লিক্সে দেখা যাবে ‘রেবেল মুন : পার্ট ১- এ চাইল্ড অফ ফায়ার।’

1
ড্রাই ডে

ড্রাই ডে : ‘ড্রাই ডে’ একটি কমেডি চলচ্চিত্র যেটিতে প্রধান ভূমিকায় অভিনয় করেছেন ‘জিতু ভাইয়া’খ্যাত জিতেন্দ্র কুমার। একজন অ্যালকোহল আসক্ত রাজনৈতিক গুন্ডার গল্প নিয়েই নির্মিত এটি। বিয়ের পর নিজের আসন্ন সন্তানের জন্য যে নিজেকে পরিবর্তন করতে চায় তবে সেখানেই আসে মুল বাধা। সিনেমার ট্রেলারটি ইতোমধ্যে বেশ সাড়া ফেলেছে। এতে আরো অভিনয় করেছেন শ্রিয়া ফিলগাওকার, আনু কাপুর। ২২ ডিসেম্বর অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পাচ্ছে এটি।

1
গেয়ংসিওং ক্রিয়েচার

গেয়ংসিওং ক্রিয়েচার : ১৯৪৫ সালের দিকে জাপানি শাসনামলে কোরিয়ার এক ভিন্নধর্মী গল্প নিয়ে সিরিজটি নির্মিত হয়েছে। সিরিজটির গল্প দুজন ব্যক্তির ওপর নির্ভর করে গড়ে উঠেছে যার মধ্যে একজন জ্যাং টে-সাং, একজন তথ্য দালাল এবং অপরজন ইউন চে-ওক, যিনি নিখোঁজ ব্যক্তিদের খুঁজে বের করতে বেশ দক্ষ। তারা গেয়ংসিওং-এর (সিউলের পুরানো নাম) এক মিশনের জন্য হাত মেলান। মানুষের লোভ থেকে জন্ম নেওয়া রহস্যময় দানবের মুখোমুখি হওয়ার পরে বেঁচে থাকার জন্য লড়াইয়ের দুর্দান্ত গল্প দেখা যাবে এই সিরিজে। এতে অভিনয় করেছেন পার্ক সিও-জুন, হান সো-হি ও সু হিউনের মতো তারকা।

1
সল্টবার্ন

সল্টবার্ন : ডার্ক কমেডি নির্ভর চলচ্চিত্রটি অক্সফোর্ড ইউনিভার্সিটির একজন ছাত্রের গল্পে নির্মিত, যে তাঁর কলেজের একজন ধনী সহপাঠীর প্রতি আচ্ছন্ন হয়ে পড়ে। গ্রীষ্মকালে সেই সহপাঠীর পারিবারিক এস্টেটে সময় কাটাতে আমন্ত্রণ জানানো হয় তাকে। সেখান থেকেই গল্প ভিন্নদিকে মোড় নেয়। অবশেষে কি হয় তাঁর সঙ্গে? এই অনুভূতির শেষটা কি? জানতে হলে দেখে ফেলুন সল্টবার্ন। এতে অভিনয় করেছেন ব্যারি কেওগান, জ্যাকব এলর্ডি, রোসামুন্ড পাইক, রিচার্ড ই. গ্রান্টসহ প্রমুখ।