চাঁদপুরের কচুয়া উপজেলায় মাদক নিয়ে সহিংসতাকে চান্দিনার নির্বাচনী হামলা বলে প্রচার; চান্দিনায় এলাকাবাসীর মানববন্ধন।

প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২৩

 

কাজী রাশেদ, কুমিল্লা প্রতিনিধি।
চাঁদপুর জেলার কচুয়া উপজেলায় মাদক নিয়ে দুই পক্ষের সহিংসতাকে চান্দিনা উপজেলার নির্বাচনী হামলা বলে অপপ্রচার করেন কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের স্বতন্ত্র প্রার্থী মুনতাকিম আশরাফ টিটু। এমনটা দাবী করে তার বিরুদ্ধে মানববন্ধন করেছেন চান্দিনা উপজেলার দোল্লাই নবাবপুর ইউনিয়নের বিভিন্ন স্তরের জনগণ।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকেলে দোল্লাই নবাবপুর বাজারে ওই মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন- বুধবার সন্ধ্যার পর চান্দিনা উপজেলার সীমান্ত থেকে প্রায় আধা কিলোমিটার দূরে চাঁদপুর জেলার কচুয়া উপজেলার উজানী গ্রামে মাদক সেবন ও সরবরাহকে কেন্দ্র করে দুই গ্রুপের ঝগড়া হয়। এতে চান্দিনা উপজেলার ভাড়ারুয়া গ্রামে শরীফ আহাম্মেদ শেখ নামে এক মাদক সেবী আহত হয়। সেই ঘটনার কিছুক্ষণ পর চান্দিনা উপজেলার ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী রাজনৈতিক ফায়দা লুটতে এবং জামায়াত-বিএনপি’র এজেন্ডা বাস্তবায়নে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে আহত শরীফ এর পরিবারের সামনে উপস্থিত হয়ে বিষয়টি নির্বাচনী সহিংসতা বলে জনগণকে উস্কানী দিয়ে প্রশাসনকে বিভ্রান্ত করেন। ঈগল প্রতীক প্রার্থীর এই উস্কানী মূলক বক্তব্য তার সমর্থিত নেতা-কর্মীরাও নৌকা প্রতীকের লোকজনের হামলা বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করছেন। এমন উদ্দেশ্য প্রণোদিত ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেন এলাকাবাসী।

এসময় বক্তৃতা করেন- কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মোস্তফা কামাল মামুন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মাও. আবু সুফিয়ান, আলহাজ্ব জাহাঙ্গীর আলম নয়ন, মো. মহিউদ্দিন, শারমিন আক্তার, গাজী ইমরান হোসেন, গাজী ইসমাইল হোসেন রানা। এসময় উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোজাফ্ফর হোসেনসহ এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।