‘ট্রেনে আগুনের পরিকল্পনাকারী ও অর্থদাতা বিএনপির নেতারা’

প্রকাশিত: ৮:১১ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০২৪

নিজস্ব প্রতিনিধি

রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের পরিকল্পনাকারী, অর্থদাতা ও ভিডিও কনফারেন্সে বিএনপির নেতাদের যোগসূত্র পেয়েছে ডিবি।

গতকাল শুক্রবার ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ নবী উল্লাহ নবীসহ ছয়জনকে গ্রেপ্তার করা হয়। এরপর আজ শনিবার ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ এ তথ্য দেয়।

বিএনপির এ নেতারা সরাসরি বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডে জড়িত ছিল বলে দাবি করছে ডিবি।

আজ শনিবার (৬ জানুয়ারি) দুপুর ১২টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ। 

তিনি জানান, ট্রেনে আগুন লাগার আগে বিএনপির ১০-১১ জন ভিডিও কনফারেন্স করেন। সেখানে তাঁরা শুরু থেকে শেষ পর্যন্ত সব কিছুর পরিকল্পনা করেন।

এর আগে যাত্রাবাড়ী থানা বিএনপির সাবেক সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণের সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবীসহ পাঁচজনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা।

গতকাল শুক্রবার (৫ জানুয়ারি) রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর উত্তরার ১১ নম্বর সেক্টরের একটি বাসা থেকে গ্রেপ্তার করা হয় তাঁকে।

 

বিষয়টি নিশ্চিত করে ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বিএনপি নেতা মোহাম্মদ নবী উল্লাহ নবীকে গ্রেপ্তার করা হয়েছে।

ডিবি জানায়, ওই অভিযোগে তিনিসহ মোট পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।