কোম্পানীগঞ্জে শ্রমিক লীগের নেতা চুরি করতে গিয়ে আটক

প্রকাশিত: ৩:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২৩

১০ জানুয়ারি ২০২৩

নিজস্ব প্রতিনিধি

নোয়াখালীর কোম্পানীগঞ্জে গভীর রাতে এক বাড়িতে চুরি করতে গিয়ে স্থানীয়দের কাছে হাতেনাতে ধরা পড়েছেন শ্রমিক লীগ নেতা মো. সরোয়ার (৪১)। এ ছাড়া আরও একজনকে আটক করেছেন এলাকাবাসী।

১০টার দিকে আটক চোরদের পুলিশে সোপর্দ করে স্থানীয় লোকজন।

এর আগে সোমবার দিবাগত রাত ৩টা ২০ মিনিটের দিকে উপজেলার মুছাপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের আনার আহমেদের বাড়িতে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন— উপজেলার চরকাঁকড়া ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি মো. সরোয়ার এবং মুছাপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সর্দারবাড়ির আবদুল খালেকের ছেলে মো. আলমগীর (৩৮)।

ভুক্তভোগী মো. ইব্রাহীম ও স্থানীয় সূত্রে জানা যায়, শ্রমিক লীগ নেতা সরোয়ারের নেতৃত্বে সংঘবদ্ধ একটি চোরচক্র তার সিএনজিচালিত অটোরিকশায় চুরির কাজে ব্যবহার করত। এর বিনিময়ে সে চুরির অংশ থেকে অর্ধেক ভাগ পেত। সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে শ্রমিক লীগ নেতা সরোয়ারের নেতৃত্বে সংঘবদ্ধ চোরের দল উপজেলার মুছাপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের হামিদ মেম্বারের বাড়িতে চুরি করে টাকা-পয়সা নিয়ে যায়। এর পর তারা পার্শ্ববর্তী আনার আহমেদের বাড়ির ছেলে ইব্রাহীমের ঘরে হানা দেয়। এ সময় তাদের পরিবারের সদস্যরা বিষয়টি আচ করতে পেরে ধাওয়া দিয়ে চোর আলমগীরকে আটক করেন। পরে তার ভাষ্যমতে সরোয়ারকে আটক করে স্থানীয় লোকজন। ওই সময় আরেক চিহ্নিত চোর রাসেল পালিয়ে যায়। পরে স্থানীয় বাসিন্দারা শ্রমিক লীগ নেতা সরোয়ারসহ দুই চোরকে ধোলাই দেন। এ সময় তাদের কাছ থেকে কিছু নগদ টাকা ও একটি সিএনজি আটক করেন স্থানীয়রা।

এ বিষয়ে জানতে চাইলে কোম্পানীগঞ্জ উপজেলা শ্রমিক শীগের সভাপতি বাহার উদ্দিন বলেন, যদি কোনো মানুষ ব্যক্তিগতভাবে কোনো খারাপ কাজ করে তার দায়ভার দল গ্রহণ করবে না।

কোম্পানীগঞ্জ থানার ওসি মো. সাদেকুর রহমান চোর ধরার সত্যতা নিশ্চিত করেন।