রোমাঞ্চকর ম্যাচে তামিমদের হারিয়েছে লিটনরা

প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৪
কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জয়োৎসব। ছবি : মীর ফরিদ

নিজস্ব প্রতিনিধি

একদম সহজ রেসিপি। টস জিতবেন, ফিল্ডিং নেবেন, ম্যাচ জিতবেন। এভাবেই চলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম মৌসুম। এবার সেই প্রথা ভাঙার সুযোগ পেয়েছিল ফরচুন বরিশাল।

শেষ ওভারে ১৩ রান আটকাতে হতো তাদের। তবে পারেননি খালেদ আহমেদ, পারেনি বরিশাল। ১ বল হাতে রেখে জয় পেয়ে যায় বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টুর্নামেন্টের প্রথম ম্যাচ হারের পর জয় পেল দলটি।
কুমিল্লা যেখানে জয় দিয়ে ঢাকার প্রথম পর্ব শেষ করল, সেখানে টানা দ্বিতীয় হার বরিশালের। 

গতকাল ঢাকা পর্বের শেষ দিন ছিল। এবার সিলেটে যাবে বিপিএল। তার আগে সন্ধ্যা সাড়ে ৬টার ম্যাচে ব্যাটে নামা বরিশালের ইনিংসের শুরুটা ভালো হয়নি।

রাতে শিশিরের জন্য যেখানে ব্যাটাররা বাড়তি সুবিধা পাচ্ছেন, সেখানে পাওয়ার প্লের ৬ ওভারে ৪৪ রান তুলতে ৩ উইকেট হারায় তারা। চতুর্থ উইকেটে ৬৬ রানের জুটিতে দলকে টেনে তোলেন মুশফিকুর রহিম ও সৌম্য সরকার। সৌম্য ৩১ বলে ৪২ করে আউট হলেও আসরের দ্বিতীয় ফিফটি তুলে নেন মুশফিক। আগের ম্যাচে খুলনার বিপক্ষে ৬৮ রানে অপরাজিত থাকা এই ব্যাটার গতকাল ৬টি চার ও ২ ছক্কায় ৪৪ বলে খেলেন ৬২ রানের ইনিংস। তবে শেষ দিকের ব্যাটাররা রান না পাওয়ায় ৯ উইকেটে ১৬৮ রানে থামে বরিশাল।
রাতের ম্যাচে এই লক্ষ্যকে খুব বড় বলার সুযোগ নেই। তার ওপর মোহাম্মদ ইমরান, আব্বাস আফ্রিদিরা শুরুতে চেপে ধরেন কুমিল্লার ব্যাটারদের। এতে ৫৬ রানে ৩ উইকেট হারায় কুমিল্লা। এরপর এক প্রান্ত ধরে খেলে দ্বিতীয় ফিফটি (৪১ বলে ৫২) তুলে নেন ইমরুল। শেষ ওভারে ৪ বলে ১৩ রান নিয়ে জয় নিশ্চিত করেন ম্যাথু ফোর্ড।