কুমিল্লার চান্দিনা থানা পুলিশ কর্তৃক ছিনতাইসহ হত্যা মামলার আসামী গ্রেফতার

প্রকাশিত: ৬:৫৭ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২৪

 

এটিএম মাজহারুল ইসলাম,
ক্রাইম রিপোর্টার, কুমিল্লা জেলা:

চান্দিনা থানা পুলিশ কর্তৃক ছিনতাইসহ হত্যা মামলার রহস্য উদঘাটন লুন্ঠিত মালামাল উদ্ধার এবং ছিনতাই কাজে ব্যবহৃত পিকআপ গাড়ীসহ ০৫ জন আসামী গ্রেফতার হয়েছে।
মামলার বিবরণে জানা যায়, গত ০৬ ফেব্রæয়ারী ২০২৪ইং (মঙ্গলবার) কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার কংগাই গ্রামের আব্দুল কুদ্দুস (৫২), পিতা- মৃত: মোহর আলী এবং মোঃ জসিম উদ্দিন (৪৪) রাত আনুমানিক ০৪.০০ ঘটিকার মধ্যে ভ্যানে করিয়া পরচঙ্গা বাজারে মাছ আনার জন্য রওয়ানা করে। তারা গল্লাই ইউনিয়নের অন্তর্গত কেশেরা বরুড়া বাজার সংলগ্ন পরচঙ্গা থেকে কংগাইগামী পাকা রাস্তার উপর পৌঁছাইলে ছিনতাইকারীরা তাদের পথরোধ করে টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করলে গরীব ওই ব্যবসায়ীরা টাকা দিতে অস্বীকৃতি জানাইলে ছিনতাইকারীরা মোঃ জসিম উদ্দিনকে রক্তাক্ত জখম এবং আব্দুল কুদ্দুসকে বুকের বামপাশে ছুরিবৃদ্ধ করায় সে ঘটনাস্থলেই মারা যায়। পরবর্তীতে আব্দুল কুদ্দুসের ছেলে বাদী হয়ে অজ্ঞাতনামা ছিনতাইকারীদের বিরুদ্ধে চান্দিনা থানায় উপস্থিত হয়ে মামলা দায়ের করেন। মামলা নং-০৫, তাং- ০৭/০২/২০২৪ইং, ধারা- ৩৯৪/৩০২/৩৪ পিসি দায়ের করেন।
স্থানীয় সূত্রে জানা যায়, আব্দুল কুদ্দুস কংগাই বাজারে খুচরা মাছ ব্যবসার পাশাপাশি ওই বাজারের নৈশ প্রহরী হিসেবে দায়িত্ব পালন করতেন। আহত জসিম উদ্দিন এলাকায় ঘুরে ভ্যানে করে মাছ ব্যবসা করেন।
চান্দিনা থানার অফিসার ইনচার্জ জনাব আহাম্মদ সনজুর মোরশেদ পিপিএম বলেন, কুমিল্লা জেলা পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে, আমার নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত) সঞ্জয় কুমার সরকার, এসআই (নিঃ) সৈকত দাশ গুপ্ত, এইআই (নিঃ) ডিএমএ মজিদ, এসআই (নিঃ) নোমান হোসেন সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় উক্ত মামলার আসামী মোঃ সোহেল প্রকাশে মুন্না (৩৫), পিতা- মোঃ মফিজ মিয়া, সাং- হাশিমপুর, থানা- চান্দিনা, জেলা- কুমিল্লাকে চান্দিনা থানাধীন হাসিমপুর এলাকা হতে গ্রেফতার করে এবং তার নিকট হতে ছিনতাইকৃত ১টি মোবাইল সেট উদ্ধার করা হয়। আসামী সোহেলের জবানবন্দি অনুযায়ী মোঃ বাবু ভূঁইয়া (২৬), পিতা- আঃ লতিফ, সাং- জিয়ারকান্দি, থানা- তিতাস; আবু রায়হান (১৯), পিতা- মোঃ আমির আলী, সাং- হাশিমপুর, থানা- চান্দিনা; মোঃ রুবেল (২৮), পিতা- মোঃ ফারুক, সাং- দক্ষিণ গাজীপুর, মোঃ শাহজালাল (৩০), পিতা- বকুল মিয়া, সাং- বাহাদুরখোলা, উভয় থানা- দাউদকান্দি, সর্ব জেলা- কুমিল্লা তাদের নাম প্রকাশ করে। পরবর্তীতে চান্দিনা থানা পুলিশ অভিযান পরিচালনা করে আসামীদের গ্রেফতার করেন এবং আসামী বাবু ভূঁইয়ার নিকট থেকে ১টি মোবাইল ফোন ও ছিনতাই কাজে ব্যবহৃত ১টি পিকআপ ভ্যান এবং আসামী আবু রায়হানের নিকট থেকে ১টি সুইচ গিয়ার চাকু উদ্ধার করেন। সকল আসামীগন বিজ্ঞ আদালতে নিজেদের দোষ স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।