ফেনীর পরশুরামে যত্রতত্র গাড়ি পার্কিং ও ফুটপাত দখলের বিরুদ্ধে অভিযানের নির্দেশ দিলেন মেয়র

প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ, জুন ২২, ২০২৪

———————————————————–
শিবব্রত চক্রবর্ত্তী (বিশেষ প্রতিনিধি)
————————————————————-

পরশুরাম বাজারে যত্রতত্র গাড়ি পার্কিংসহ পরশুরাম বাজারে যেসব স্হায়ী ব্যবসায়ী মাল রেখে ফূটপাত দখলে রেখেছে তাদের বিরুদ্ধে অভিযানের নির্দেশ দিয়েছেন পৌর মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল। এব্যাপারে পরশুরাম পৌরসভার পক্ষ হতে মাইকিং করা হয়েছে।
পরশুরাম বাজারে প্রধান সড়ক সহ বিভিন্ন রাস্তায় যত্রতত্র সিএনজি এবং ব্যাটারী চালিত রিক্সা দাঁড়িয়ে থাকাসহ রাস্তার উপর দীর্ঘ সময় ধরে পিক আপ এবং ভ্যানে মালামাল লোড এবং আনলোড করা হচ্ছে। এতে করে প্রধান সড়ক সহ সংলগ্ন সড়কে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে। সৃষ্টি হচ্ছে যানজট।
পৌরসভা সুত্রে জানা যায়, এই যানজট সমস্যা নিয়ন্ত্রণে পরশুরাম পৌর মেয়র বাজারের বিভিন্ন সড়কে গাড়ি পার্কিংয়ের স্থান নির্ধারণ করে দিয়েছেন। তাছাড়া সড়কে যানবাহন পার্কিংয়ের ক্ষেত্রে পৌরসভা কর্তৃক নির্দেশনা মেনে চলার ব্যাপারে মাইকিংসহ নানামুখী কার্যক্রম বাস্তবায়ন অব্যাহত রাখার ব্যবস্থা গ্রহণ করেছেন পরশুরাম পৌর মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল।
এদিকে যত্রতত্র গাড়ি পার্কিং এবং পরশুরাম বাজারে যে সব ব্যবসায়ীরা দোকানের মালসামগ্রী রেখে ফুটপাত দখল করে রেখেছেন তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করার জন্য পৌর মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি স্পষ্ট নির্দেশনা দিয়েছেন।অবিলম্বে এবিষয়ে অভিযান শুরুর ব্যাপারে কর্তৃপক্ষকে উদ্যোগ গ্রহণ করতে বলেন।
ওই সুত্র জানায়, পরশুরাম পৌর মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল সড়ক দুর্ঘটনা প্রতিরোধে পরশুরাম বাজার সহ পরশুরাম উপজেলাধীন বিভিন্ন এলাকার গুরুত্বপূর্ণ সড়ক মোড় এবং শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্ন সড়ক এলাকায় রাস্তা পারাপারে ছাত্র-ছাত্রীসহ জনসাধারণকে সতর্ক হয়ে চলার জন্য অনুরোধ করেন। পরিবহনে সচেতনতা বৃদ্ধিতে পুলিশের কার্যক্রম জোরদার করার ও নির্দেশ দেন তিনি।
——————–