রাজধানীতে মোটরসাইকেল চোর চক্রের ৬ সদস্য গ্রেফতার

প্রকাশিত: ৩:৫০ পূর্বাহ্ণ, জুলাই ৭, ২০২৪

 

আবু নোহান শ্যামল(সি:ক্রাইম রিপোর্টার) :
চোরাই মোটরসাইকেল উদ্ধার ও চোর চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সূত্রাপুর থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলো মো: রাসেল মিয়া, মো: রুমন শিকদার, মো: মাসুদুর রহমাস ত্বহা, মো: শান্ত খলিফা, মো: ইমন মল্লিক ও মো: সুলতান মিয়া। এ সময় তাদের হেফাজত থেকে বিভিন্ন সময় চুরি হওয়া ৫টি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।
গত বৃহস্পতিবার ও শুক্রবার ফরিদপুর এবং গোপালগঞ্জের বিভিন্ন স্থানে ধারাবাহিক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা সবাই মোটরসাইকেল চুরি এবং বেচাকেনার সাথে জড়িত।
সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, গত ১জুলাই দুপুর ১২টায় রাজধানীর নারিন্দার একজন বাসিন্দা লক্ষ্মীবাজারে মহানগর মহিলা কলেজের পিছনে তার মোটরসাইকেলটি পার্কিং করে কাজে যান। তিনি কাজ শেষে ফিরে এসে মোটরসাইকেলটি না পেয়ে সূত্রাপুর থানা পুলিশের সহযোগিতা চান। সূত্রাপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে জানতে পারে একজন চোর বিশেষ কৌশলে তালা খুলে মোটরসাইকেলটি নিয়ে যায়। চুরির রহস্য উদঘাটন করতে গিয়ে পুলিশ জানতে পারে, মোটরসাইকেলটি ফরিদপুর জেলার সদরপুর থানা এলাকায় রয়েছে। এরপর চোর চক্রকে গ্রেফতারে অভিযান চালায় থানা পুলিশ।
লালবাগ বিভাগের কোতোয়ালি জোনের সহকারী পুলিশ কমিশনার নজরুল ইসলাম জানান, লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মোঃ মাহবুব-উজ-জামান পিপিএম এর নির্দেশে সূত্রাপুর থানা পুলিশের একটি টিম ফরিদপুর জেলায় অভিযান চালিয়ে নগরকান্দা থানার ভবুকদিয়া বাজার থেকে চোরাই মোটরসাইকেলটি উদ্ধার করে এবং ২ জনকে গ্রেফতার করে। তাদের স্বীকারোক্তি অনুযায়ী অভিযান পরিচালনা করে গোপালগঞ্জ সদর ও ফরিদপুরের ভাঙ্গা উপজেলা থেকে আরো ৪টি চোরাই মোটরসাইকেল উদ্ধার ও ৪ জনকে গ্রেফতার করে।
লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মোঃ মাহবুব-উজ-জামান পিপিএম বলেন, পুলিশের ত্বরিত অভিযানের ফলে চোরাই মোটরসাইকেলটি উদ্ধার সম্ভব হয়েছে। আমার কাছে আরো কিছু তথ্য আছে। সেই অনুযায়ী আরো অভিযান চালোনো হবে।