কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) প্রক্টরের পদত্যাগসহ পাচঁ দফা দাবিতে ৮ ঘন্টা ধরে আমরণ অনশন।

প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২৩
কুমিল্লা প্রতিনিধি ঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) প্রক্টরের পদত্যাগসহ পাচঁ দফা দাবিতে ৮ ঘন্টা ধরে আমরণ অনশন চালিয়ে যাচ্ছে ৫ শিক্ষার্থী। এদিকে রাত সোয়া ১২ টায় অনশনরতদের দেখতে এলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির।
এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির সাংবাদিকদের বলেন, সবারই গণতান্ত্রিক অধিকার আছে প্রতিবাদন করার। যেকোন সিদ্ধান্তের বিরুদ্ধে, যেকোন ব্যবস্থার পরিবর্তেন জন্য বা আমাদের অধিকার প্রতিষ্ঠার জন্য শিক্ষকদের যেমন অধিকার আছে তেমনি শিক্ষার্থীদেরও অধিকার আছে। তাদের প্রতিবাদ জানানোর যে ভাষা সেটা আমাদের জন্য কষ্টকর। আমরা বিষয়টি নিয়ে প্রশাসনের সাথে, উপাচার্যের সাথে বসবো।
রবিবার (১৯ মার্চ) বিকেলে শুরু হওয়া এ অনশন প্রতিবেদন লেখ পর্যন্ত চলমান রয়েছে। তবে রাত পৌনে একটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং অন্যান্য প্রশাসনিক ব্যাক্তিরা ক্যাম্পাস ত্যাগ করেন। অনশনরত শিক্ষার্থীরা জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন করবেন তারা।
জানা যায়, বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে প্রকাশ্যে মারধরের ঘটনায় হামলাকারীদের দ্রুত গ্রেফতার, প্রক্টরের অপসারণ, বহিষ্কৃত দুই শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ পাচঁ দফা দাবিতে এ আমরণ অনশনে বসেছেন তারা।