কক্সবাজার জেলার উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন-এর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এআরএসএ কমান্ডার নিহত।

প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০২৩

নিজস্ব প্রতিনিধি : কক্সবাজার জেলার উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-এর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধের সময় সন্দেহভাজন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (এআরএসএ) কমান্ডার নিহত হয়েছেন। মঙ্গলবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় ক্যাম্প-১৯-এর ৮ নম্বর ব্লকে এ ঘটনা ঘটে।

এপিবিএন-৮ এর সহকারী পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ জানান, নিহত আব্দুল মজিদ ওরফে লালাইয়া ছিলেন একজন অভিযুক্ত এআরএসএ কমান্ডার। তিনি জানান, “মঙ্গলবার সকালে ক্যাম্প-১৯ এর ৮ নম্বর ব্লকের আমিন মাঝির বাড়ির পাশে আরএসএ সন্ত্রাসীদের কয়েকটি বাড়ি ঘেরাও করে এপিবিএন। এ সময় এআরএসএ সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় এপিবিএন সদস্যরা পাল্টা গুলি চালায়।”

তিনি বলেন, “বন্দুকযুদ্ধের পর কয়েকটি ঘরে তল্লাশি করে আরসা কমান্ডার আব্দুল মজিদ ওরফে লালাইয়ার মরদেহ পড়ে থাকতে দেখা যায়। তার মরদেহের পাশ থেকে একটি আগ্নেয়াস্ত্র ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এ সময় তিন সন্ত্রাসীকে আটক করা হয়। তারা হলো; মোহাম্মদ তাহের, জামাল হোসেন ও লিয়াকত আলী।”
সহকারী পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ আরো জানান, “নিহত ব্যক্তি রোহিঙ্গা ক্যাম্পে সংঘটিত চারটি হত্যা মামলায় অভিযুক্ত ছিলেন। গোলাগুলির ঘটনায় দুইজন পুলিশ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থল ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।”