বাংলাদেশ রিপাবলিকান পার্টির নিন্দা ও প্রতিবাদ

ক্রাইম ক্রাইম

পেট্রোল

প্রকাশিত: ২:৪৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০২২

নিজস্ব প্রতিনিধি

বাংলাদেশ রিপাবলিকান পার্টির নিন্দা ও প্রতিবাদ

 

বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা ও পুলিশের গুলিতে দুজন নিহত হওয়ার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ রিপাবলিকান পার্টির সভাপতি কে এম আবু হানিফ হৃদয় গতকাল এক বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে তিনি বলেন, বৃহস্পতিবার রাজধানী ঢাকার পল্টন এলাকায় বিএনপির অফিসের সামনে তাদের সমাবেশ বাস্তবায়নের লক্ষ্যে উপস্থিত নেতাকর্মীদের ওপর পুলিশ টিয়ারসেল নিক্ষেপ, হামলা, লাঠিচার্জ ও গুলি করে। এমনকি আশপাশের ভবনগুলোতে প্রবেশ করে সেখানে নৈরাজ্যকর পরিস্থিতি তৈরি করে। দুপুরের পর থেকে পুলিশের তাণ্ডবে গোটা এলাকায় এক ভীতিকর পরিস্থিতি বিরাজ করে। পুলিশের গুলিতে দুজন নেতা নিহত হন। আমরা এই হত্যাকাণ্ডের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে তিনি আরো বলেন, জোর করে ক্ষমতায় থাকা যায় না। দুর্নীতি, লুটপাট, দুঃশাসনে সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। দেশের মানুষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন চায়। সরকারের উচিত জনগণের দাবী মেনে নির্বাচন দেয়া।

সুতরাং গুলি চালিয়ে ভয়ভীতি দেখিয়ে মিথ্যা ও মামলা দিয়ে গ্রেফতার করে জনগণের দাবি আদায়ের আন্দোলন দমিয়ে রাখা যাবে না। আমরা অবিলম্বে এসব কর্মকাণ্ড বন্ধ করার জন্য দাবী করছি এবং সারা দেশে গ্রেফতারকৃত সব রাজনৈতিক দলের নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দিয়ে অবাধ সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করার জন্য আহ্বান জানাচ্ছি।