চট্টগ্রামে বিএনপির পদযাত্রা থেকে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপের অভিযোগ করেছে পুলিশ।

প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ, মে ২৯, ২০২৩
স্টাফ রিপোর্টার : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পদযাত্রা থেকে, চট্টগ্রামে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করা হয়েছে বলে অভিযোগ করেছে পুলিশ। বিএনপি দাবি করছে দুই-একটি পাথর নিক্ষেপ হয়েছে, তবে, কোনো হামলার ঘটনাও ঘটেনি।
রবিবার (২৮ মে) বিকাল সাড়ে ৫টার দিকে চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার বহদ্দারহাট মোড় এলাকায় এ ঘটনা ঘটে। তবে, পুলিশ পাল্টা আক্রমণ করেনি বা তাৎক্ষণিক কাউকে আটক করেনি। জানা গেছে, বিএনপির চট্টগ্রম মহানগর শাখা, পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী নগরীর বাকলিয়া এক্সেস রোড এলাকা থেকে মিছিল বের করে। মিছিলটি বহদ্দারহাট এলাকায় পৌঁছালে, মিছিলের পেছন থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে নেতাকর্মীরা। এতে, পুলিশ ছত্রভঙ্গ হয়ে পড়ে। তবে কেউ আহত হয়নি।চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খাইরুল ইসলাম জানান, “বিএনপির মিটিং থেকে হঠাৎ করে পুলিশের ওপর হামলা করেছে। আমরা কাউকে আটক করিনি। পুলিশের ওপর হামলার ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।”

এ বিষয়ে মহানগর বিএনপির (মিডিয়া) দপ্তর সম্পাদকের দায়িত্বে থাকা ইদ্রিস আলী জানান, “পুলিশের ওপর কোনো হামলার ঘটনা ঘটেনি। পদযাত্রা নিয়ে বাকলিয়া থেকে বহদ্দার হাট পৌঁছলে, সেখানে রোড ডিভাইডারের ওপর দাড়িয়ে মহানগর বিএনপিরে সদস্য সচিব আবুল হাসেম বক্কর সমাপনী বক্তব্য দিতে শুরু করেন। এ সময় পুলিশ বহদ্দারহাট কাশবন হোটেলের সামনে হুইসেল বাজিয়ে লাঠিচার্জ করে এবং নেতাকর্মীদের রাস্তা থেকে সরিয়ে দিতে আসে। এ সময় কিছুটা উত্তেজনার সৃষ্টি হয় এবং দুই-একটি পাথর নিক্ষেপ হয়। তবে, এতে কেউ আহত হয় নি, কোনো হামলার ঘটনাও ঘটেনি।”