ময়মনসিংহ প্রেসক্লাবে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন।

প্রকাশিত: ১:৫৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০২২

দিলীপ কুমার দাস ময়মনসিংহ

ময়মনসিংহে যথাযথ মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সন্ধ্যায় ময়মনসিংহ প্রেসক্লাবে এক আলোচনা সভার আয়োজন করা হয়। প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্য ইমাম উদ্দিন মুক্তার সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন ক্লাব সাধারন সম্পাদক বাবুল হোসেন। ক্লাবের সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মো: আমিনুল ইসলাম এর সঞ্চালনায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুর রাজ্জাক, সাংবাদিক নিয়ামুল কবীর সজল, সাংবাদিক মীর গোলাম মোস্তফা।

এসময় বক্তারা বলেন, ৭১ সালে পাকিস্থানি বাহিনী যখন বুঝতে পারলো তাদের পরাজয় নিশ্চিত, তখনই এদেশের পাকিস্থানি দোসর, রাজাকার, আল-বদর, আল-শামসদের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় বাংলাদেশকে চিরদিনের জন্য মেধাশূন্য করতে এদেশের শ্রেষ্ঠ সন্তানদের অর্থাৎ বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করে। বুদ্ধিজীবী হত্যাকারী ঐ সকল রাজাকারদের বাঙালি জাতি কোনদিন ক্ষমা করবে না বা করতে পারে না।

তারা আরো বলেন, পাকিস্থানী দোসর রাজাকারদের বিচার হয়েছে। কিন্তু দেশের অগ্রযাত্রা ব্যাহত করতে তাদের অপকর্ম থেমে নেই। সকল ষড়যন্ত্র প্রতিহত করে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সবাইকে নিজ অবস্থান থেকে দায়িত্ব পালনের আহবান জানান তারা।