কুমিল্লার দাউদকান্দিতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে স্কুল খোলার কারনে এক শিক্ষিকাসহ ৭ শিক্ষার্থী অসুস্থ।

প্রকাশিত: ১১:০৩ পূর্বাহ্ণ, জুন ৯, ২০২৩
স্টাফ রিপোর্টার : কুমিল্লার দাউদকান্দি উপজেলার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে স্কুল খোলা রেখে পরীক্ষা ও ক্লাস চলমান রেখেছেন।
বৃহস্পতিবার সকালে বারপাড়া ইউনিয়নের কানড়া মুকুল  নিকেতন সরকারী নির্দেশ অমান্য করে তীব্র গরমে
পরীক্ষা নেওয়ার সময় এক শিক্ষিকাসহ ৭ শিক্ষার্থী অসুস্থ হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। অপরদিকে জিংলাতলী ইসলামিয়া
মাদ্রাসা কমপ্লেক্সে এক শিক্ষার্থী অসুস্থ হলে তাকেও হাসপাতালে ভর্তি করা হয়।
অসুস্থদের মধ্যে মুকুল নিকেতনের ৯ম শ্রেণীর আলিজা (১৬) কে ঢাকায় প্রেরণ করা হয়।  ষষ্ঠ শ্রেণির নুসরাত (১১), ৯ম শ্রেণির আকি (১৪), তারিন (১৪) , ১০ম শ্রেণির ইয়াকুব (১৬), ইউসুফ (১৬) ও জিংলাতলী ইসলামী কমপ্লেক্স মাদ্রাসার জান্নাত (১৩) এবং মুকুল নিকেতনের শিক্ষক মারজিয়া (২২) কে চিকিৎসাসেবা দিয়ে পরবর্তীতে ছেড়ে দেওয়া হয়।
অপরদিকে নৈইয়ার ড. খন্দকার মোশারফ হোসেন উচ্চ বিদ্যালয়ে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে শিক্ষার্থীদের পরীক্ষা নেয়া হয়। পরবর্তীতে প্রশাসনের হস্তক্ষেপে স্থগিত করা হয়।
অসুস্থ শিক্ষার্থীদের হাসপাতালে দেখতে যান, দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিনুল হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম ফজলুল হক,
দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর ভূঁঞা,গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মোঃ আসাদুজ্জামান, গৌরীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ নোমান মিয়া সরকার।
দাউদকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম ফজলুল হক বলেন, এঘটনায় কানড়া মুকুল নিকেতনের পরিচালক এবং নৈইয়ার ড. খন্দকার মোশারফ হোসেন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস রহমানকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাদেরকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে এবং  প্রয়োজনীয় বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।