দাউদকান্দি উপজেলার সাথে তিতাস উপজেলাকে সংযুক্ত করে জাতীয় সংসদের কুমিল্লা-১ আসনের চুড়ান্ত সীমানা নির্ধারণ।

প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ, জুন ১০, ২০২৩
কুমিল্লা প্রতিনিধি : দাউদকান্দি উপজেলার সাথে তিতাস উপজেলাকে সংযুক্ত করে জাতীয় সংসদের কুমিল্লা-১ আসনের চুড়ান্ত সীমানা নির্ধারণ করায় তিতাস উপজেলার সর্বস্তরের জনগণের ব্যানারে শনিবার আনন্দ মিছিল করা হয়।
বর্ণাঢ্য এই মিছিলে তিতাস উপজেলার ৯টি ইউনিয়নের নানা শ্রেণী পেশার এবং বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের মানুষ উপস্থিত ছিলেন।
উপজেলার গাজীপুর তিতাস ভবনের সামনে থেকে মিছিল শুরু হয়ে গৌরীপুর-হোমনা সড়কে বিভিন্ন স্পট প্রদক্ষিণ শেষে গাজীপুর ইঞ্জিনিয়ার হারুন উর রশিদ গার্লস কলেজ সংলগ্ন বালুর মাঠে  সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে সভাপতিত্ব করেন তিতাস উপজেলার বিশিষ্ট সমাজসেবী মো. ওসমান গণি ভুঁইয়া। এসময় বক্তব্য রাখেন, মো.আক্তারুজ্জামান সরকার, মো. সাদেক হোসেন সরকার,  আলহাজ্ব আলী হোসেন মোল্লা, মেহেদী হাসান সেলিম ভুঁইয়া, মো. আক্তারুজ্জামান, মাহবুব আলম সরকার,  এমদাদ হোসেন  আখন্দ, মোয়াজ্জেম হোসেন মুন্সি ও কাজী কবির হোসেন সেন্টু প্রমুখ।
উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ১০টি সংসদীয় আসনের সীমানায় পরিবর্তন এনেছে নির্বাচন কমিশন (ইসি)। এই ১০টি বাদে সংসদের ৩০০ আসনের বাকিগুলোতে সীমানায় কোনো পরিবর্তন আনা হয়নি।
যে ১০টি আসনের সীমানায় পরিবর্তন এসেছে সেগুলো হলো পিরোজপুর–১ , পিরোজপুর–২, কুমিল্লা-১, কুমিল্লা-২, ফরিদপুর–২, ফরিদপুর–৪, গাজীপুর–২ ও গাজীপুর–৫ এবং নোয়াখালী–১ ও নোয়াখালী– ২ আসন। এর মধ্যে চারটি আসনের সীমানায় এসেছে বড় পরিবর্তন।
কুমিল্লা-১ আসনটি ছিলো দাউদকান্দি ও মেঘনা উপজেলা নিয়ে। নতুন চুড়ান্ত সীমানায় এই আসনটি হয়েছে দাউদকান্দি ও তিতাস উপজেলা নিয়ে।
কুমিল্লা-২ আসনটি ছিলো হোমনা ও তিতাস উপজেলা নিয়ে, নতুন সীমানায় হয়েছে হোমনা ও মেঘনা উপজেলা নিয়ে। গত ৩ জুন নির্বাচন কমিশনের ৩০০ আসনের চুড়ান্ত সীমানা নির্ধারণের গেজেট প্রকাশ করে।