গফরগাঁওয়ে পানিতে ডুবে প্রাণ গেল ২ ভাইয়ের

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২৩

নিজস্ব প্রতিনিধি

ময়মনসিংহের গফরগাঁওয়ে পুকুরের পানিতে ডুবে এক সাথে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত দুই শিশুর স্বজনদের কান্নায় বাতাস যেন ভারি হয়ে উঠেছে। নিষ্পাপ দুই শিশুর লাশ দেখে চোখের পানি ধরে রাখতে পারছেন না এলাকাবাসীও।

আজ সোমবার দুপুরে উপজেলার লংগাইর ইউনিয়নের কাজা গ্রামে ঘটনাটি ঘটে।

নিহত দুই শিশুর মধ্যে রিয়াদ (৭) ওই গ্রামের মালয়েশিয়া প্রবাসী আল আমিনের ছেলে ও অপর শিশু হাসান (৭) ইজাজুল হকের ছেলে। সম্পর্কে তারা একে অপরের চাচাতো ভাই। রিয়াদ কাজা কিন্ডারগার্ডেন স্কুলের প্রথম শ্রেণির শিক্ষার্থী ও হাসান লংগাইর আদর্শ কিন্ডারগার্ডেন স্কুলের প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল।জানা যায়, রিয়াদ ও হাসান দুজনেই সকালে স্কুলে যায়।

স্কুল থেকে ফিরে বাড়ির পাশের পুকুরে প্রতিদিনের মতোই গোসল করতে গিয়ে পানিতে তলিয়ে যায়। এই দৃশ্য দেখে মীম এবং রুবী নামে দুই শিশু দৌড়ে এসে বাড়িতে খবর দেয়। খবর পেয়ে বাড়ি থেকে নিহতদের দাদা আবু সাইদসহ স্বজনরা পুকুরের পানিতে খোঁজাখুঁজি করে তাদেরকে অচেতন অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।নিহত রিয়াদের মা রেখা বেগম একমাত্র ছেলেকে হারিয়ে কেঁদে কেঁদে বলেন, ‘প্রতিদিন স্কুল থেকে এসে ওরা একসাথে খেলে ও পুকুরে গোসল করে।

আজকে যে এভাবে পানিতে তলিয়ে যাবে তা ভাবতেও পারি নাই।’স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল আমিন বলেন, ‘হাসান এবং রিয়াদ দুজনেই বাবা-মার একমাত্র সন্তান। সন্তানদের হারিয়ে বাবা-মা দিশেহারা হয়ে পড়েছেন। হৃদয় বিদারক এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।’