মারা গেছেন ‘কেয়ামত থেকে কেয়ামত’ নির্মাতা সোহানুর রহমান সোহান।

প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২৩
সিনেমার পোস্টার ও সোহানুর রহমান সোহান

নিজস্ব প্রতিনিধি

মারা গেছেন ‘কেয়ামত থেকে কেয়ামত’ খ্যাত পরিচালক সোহানুর রহমান সোহান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রাজধানীর উত্তরার একটি বেসরকারি হাসপাতালে আজ বুধবার সন্ধ্যায় তিনি মারা যান। এই প্রতিবেদককে এ তথ্য নিশ্চিত করেছেন পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ।কাজী হায়াৎ বলেন, ‘সোহানুর রহমান সোহান মারা গেছেন, এটা সত্য।
স্ট্রোকে তার মৃত্যু হয়েছে। উত্তরার একটি হাসপাতালে তিনি মারা গেছেন। আমি শুটিং স্পট থেকে উত্তরায় যাচ্ছি।’গতকাল সোহানুর রহমান সোহানের স্ত্রী মারা গেছেন।
মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। এর এক দিন পরেই মারা গেলেন সোহানুর রহমান সোহান।কাজী হায়াৎ বুধবার সন্ধ্যায়  বলেন, ‘গতকাল মঙ্গলবার সোহানুর রহমান সোহানের স্ত্রী ব্রেন স্ট্রোক করে মারা গেছেন। এই শোক সম্ভবত সহ্য করতে পারেননি তিনি।
শিবলী সাদিকের সহকারী হিসেবে সোহানুর রহমান সোহান তার চলচ্চিত্র কর্মজীবন শুরু করেন। তার পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘বিশ্বাস অবিশ্বাস’ (১৯৮৮)। এ নির্মাতার হাত ধরেই চলচ্চিত্রে আসেন সালমান শাহ, মৌসুমী, পপি ও ইরিন জামান। শাকিব খানের মুক্তি পাওয়া প্রথম ছবির পরিচালকও তিনি। এ পরিচালকের উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো : ‘কেয়ামত থেকে কেয়ামত’ (১৯৯৩), ‘স্বজন’ (১৯৯৬), ‘আমার ঘর আমার বেহেশত’, ‘অনন্ত ভালবাসা’ (১৯৯৯)।