লন্ডন প্রবাসীকে হত্যার হুমকিসহ তার বাড়ির সামনে প্রাচীর নির্মানের পায়তারা।

প্রকাশিত: ৩:০৩ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২৩

স্টাফ রিপোর্টার :ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার ডোলকুন্ডি গ্রামের লন্ডন প্রবাসী লোকমান হোসেন মাতব্বরকে তার চাচা ও চাচাতো ভাই কতৃক হত্যার হুমকিসহ তার বাড়ির সামনে প্রাচীর নির্মানের পায়তারার খবর পাওয়া গেছে। এ এক নিষ্ঠুর ও অমানবিক কর্মকান্ডের বহিঃ প্রকাশ।

স্থানীয় সূত্রের বর্ননা মতে মি: লোকমান দীর্ঘ ২০ বছর বৃটিশে জীবন-যাপন করছেন। তিনি বৃটিশ নাগরিক।  সুবিধা মত কয়েক বছর পরপর দেশে আসেন।দীর্ঘ দিন দেশে অনুপস্থিতির কারনে লোকমানের চাচা কালু ডাক্তার তার স্ত্রীর নামে তিন ভাই ও দুই বোনের সম্পত্তি রেকর্ড করে নিয়ে যায়।  এ নিয়ে দ্বন্দের সূত্রপাত হয় দুই পরিবারের মধ্যে। কিভাবে সকল ভাই-বোনের সম্পত্তি কালু ডাক্তার তার স্ত্রীর নামে রেকর্ড করেছে এ নিয়ে এলাকায় চলছে নানা গুঞ্জন।

মি: লোকমান সর্ব রকম সংঘাত এড়িয়ে গিয়ে পার্শ্ববর্তী স্থানে নিজের খরিদকৃত জায়গায় একটি বাড়ি নির্মাণ করে।মি: লোকমানের বাড়ি থেকে জানালা দিয়ে চাচা কালু ডাক্তারের ঘর দেখা যায় যাহা কালু ডাক্তর  কতৃক দৃষ্টি কটু বলে বিবেচিত হয়।লোকমান কেন কালু ডাক্তারের ঘরের দিকে জানালা নির্মাণ করলেন এ নিয়ে কালু ডাক্তার  অকথ্য ভাষা ব্যবহার করে। এক পর্যায়ে লোকমান যাতে জানালা দিয়ে কালু ডাক্তারের ঘর না দেখা যায় এজন্য জানালার পাশ দিয়ে একটি প্রাচীর নির্মাণ করে। কালু ডাক্তার এবং তার ছেলেরা লোকমানের প্রতি ক্ষিপ্ত হয়ে মোবাইল ফোনে লোকমানকে দেশে আসতে বলে এবং হত্যার হুমকি দেয়। ইতোমধ্যে লোকমানের বাড়ির সামনে দিয়ে কালু ডাক্তার একটি প্রাচীর নির্মাণ করার পায়তারা করছে বলে স্থানীয় সূত্র জানিয়েছে। এহেন কর্মকান্ডে এলাকাবাসী তথা গণ্যমান্য পরিষদ বর্গ সামাজিক ও বিচারিক উপায়ে আসু সমাধান কল্পে তৎপরতা জোরদার করছেন বলে প্রতীয়মান হচেছ।