সালথায় আগুনে সর্বস্ব হারিয়ে নিঃস্ব কৃষক পরিবার

প্রকাশিত: ১১:৩৩ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০২৩

নিজস্ব প্রতিনিধি

ফরিদপুরের সালথায় আগুনে পুড়ে ছাই হয়ে গেছে এক কৃষকের বসতবাড়ি। আজ শনিবার (৪ নভেম্বর) বিকেলে উপজেলার যদুনন্দী ইউনিয়নের খারদিয়া ছয়আনী গ্রামের কৃষক মো. নুরু সেখের (৪৫) বসতবাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে সর্বস্ব হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন ওই কৃষক পরিবার। এখন খোলা আকাশের নিচে তাদের বসবাস।

 

ক্ষতিগ্রস্ত পরিবার জানান, শনিবার বিকেলে নুরু সেখের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে সেই আগুন বসতঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে আগুন নেভান। ততক্ষণে বসতঘরসহ আসবাবপত্র, ৩০ মণ পাট ও নগদ ৭০ হাজার টাকা সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

এতে অন্তত ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ওই কৃষক পরিবার। 

প্রতিবেশীরা জানান, নুরু সেখ একজন কৃষক। আজ তার সারাজীবনের কষ্টে অর্জিত সম্পদ পুড়ে ছাই হয়ে যাওয়ায় তিনি নিঃস্ব হয়ে গেলেন। এখন তিনি খোলা আকাশের নিচে রয়েছেন।

 

শনিবার রাত সাড়ে ৯টার দিকে সালথা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. হারুন আর রশিদ কালের কণ্ঠকে বলেন, খবন পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই ওই কৃষকের বসতঘর, আসবাবপত্র, পাট ও নগদ টাকা পুড়ে চাই হয়ে যায়। ধারণা করা হচ্ছে রান্নাঘর থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।