খেলাই ছেড়ে দিতে চেয়েছিলেন তহুরা

প্রকাশিত: ১১:০৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২৩
সাবিনা খাতুনের সঙ্গে উদযাপনে তহুরা খাতুন। ছবিঃ বাফুফে

নিজস্ব প্রতিনিধি

বয়সভিত্তিক দলে আলো ছড়িয়েছিলেন। সিনিয়র দলে নিয়মিত স্কোয়াডে থাকলেও শুরুর একাদশে তেমন জায়গা হচ্ছিল না তাঁর। তবে যখনই সুযোগ পেয়েছেন নিজেকে মেলে ধরার চেষ্টা করেছেন তহুরা খাতুন। তবে একসময় ফুটবলই ছেড়ে দেওয়ার চিন্তা ভাবনা করেছিলেন বলে জানালেন এই ফরোয়ার্ড।

অনেক দিন ধরেই বদলি ফরোয়ার্ড হয়ে খেলছিলেন তহুরা। সিরাত জাহান স্বপ্না ও কৃষ্ণা রানী সরকার সেরা একাদশে খেলায় জায়গা হচ্ছিল না তাঁর। গত মে মাসে আচমকা অবসর নেন সিরাত জাহান। আর চোটের কারণে মাঠের বাইরে কৃষ্ণা রানী।

তাদের অনুপস্থিতিতে আজ সিঙ্গাপুরের বিপক্ষে শুরুর একাদশে জায়গা পেয়েই দুর্দান্ত নৈপুণ্য দেখিয়েছেন তহুরা। করেছেন জোড়া গোল। বাংলাদেশও জিতেছে ৩-০ ব্যবধানে। 

ম্যাচের পর সংবাদ সম্মেলনে এসে খারাপ সময় কাটানোর মুহূর্ত তুলে ধরেন তহুরা,’মাঝখানে আমি খারাপ সময় পার করেছি, অনেক অসুস্থ ছিলাম।

লিটু স্যারকে (বাংলাদেশ দলের সহকারী কোচ) বলেছিলাম স্যার আমি খেলা ছেড়ে দেব। আর আমি খেলব না। স্যার বলেছিলেন, তুই চালিয়ে যা। পারবি। স্যার আমাকে অনেক সমর্থন করেছিলেন।
খেলা থেকে আমি প্রায় ছিটকে গিয়েছিলাম বলতে গেলে।’ 

সিঙ্গাপুরের বিপক্ষে এটিই বাংলাদেশের প্রথম জয়। এর আগে ২০১৭ সালে তাদের মাটিতে হেরেছিল ৩-০ ব্যবধানে। পরের ম্যাচেও পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চান বাংলাদেশ কোচ সাইফুল বারী টিটু,’দাপটের সাথে জিততে পারাটা গুরুত্বপূর্ণ। আজ ওরা সেভাবেই জিতেছে, হয়তো আরও বেশি গোলে জিততে পারত। পরের ম্যাচে আরো ভালো করতে চাই।’ আগামী সোমবার দ্বিতীয় প্রীতি ম্যাচে কমলাপুরেই মুখোমুখি হবে বাংলাদেশ-সিঙ্গাপুর।