তটিনীর উল্টো চরিত্র

প্রকাশিত: ১১:৫৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২৩
অভিনেত্রী তানজিম সাইয়ারা তটিনী। ছবি : ফেসবুক থেকে

বিনোদন প্রতিবেদক

‘বাস্তবের তটিনী সম্পূর্ণ ভিন্ন ধরনের একটা মেয়ে, আমি যা বলি সরাসরি সৎভাবে। মিথ্যা বলার স্বভাব একেবারেই আমার মধ্যে নেই। আমি কোনো কিছু লুকাই না, সরাসরি বলে ফেলি, কে কী মনে করল সেটা ভাবি না। মিথ্যার আশ্রয় নিই না’।

এমনভাবেই একটি নাটকের চরিত্রের বিপরীতে নিজেকে বর্ণনা দিচ্ছিলেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তানজিম সাইয়ারা তটিনী। 

555

গতকাল বৃহস্পতিবার মুক্তি পেয়েছে তার অভিনীত নাটক ‘মিসম্যাচ’। যেখানে তার চরিত্রটি হলো নার্সিসিস্টিক পার্সোনালিটি ডিসঅর্ডারে আক্রান্ত এক রোগী। যার কাজই হলো কারণ ছাড়াই মিথ্যা বলা।

নাটকটি প্রসঙ্গে তটিনী বলেন, ‘এই নাটকটির রেসপন্স খুবই ভালো। এই ধরনের চরিত্র এবারই প্রথম আমার। মেয়েটা তো নার্সিসিস্টিক ডিজঅর্ডারের রোগী। তার অভ্যাসই মিথ্যা কথা বলা।
কারণে, অকারণে, প্রশংসা পেতে, নিজেকে জাহির করতে সে সব সময় মিথ্যা বলে। এই চরিত্রটা আমার জন্য একটু চ্যালেঞ্জিং ছিল, কারণ এত লাউড, কমেডি ধরনের চরিত্র আগে করা হয়নি। তবে আমি খুব এনজয় করেছি।’ 

ti0ppp

ব্যক্তি তটিনীর সঙ্গে চরিত্রটির মিল আছে কি না জানতে চাইলে এই অভিনেত্রী বলেন,  ‘না, বাস্তবের তটিনী সম্পূর্ণ ভিন্ন ধরনের একটা মেয়ে, আমি যা বলি সরাসরি সৎভাবে বলে ফেলি। মিথ্যার আশ্রয় নিই না।

নাটকটি করার সময় চরিত্রটি খুব ফিল করেছি, স্ক্রিনে যেন দর্শক এটা রিয়ালিটিকভাবে গ্রহণ করে এটার চেষ্টা করেছি।’ 

ghbjkmlk

নাটকটি পরিচালনা করেছেন রাফাত মজুমদার রিংকু। নাটকটি ভালো সাড়া পাচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘খুব ভালো সাড়া পাচ্ছি। কাজটা একটু সাইকোলজিক্যাল, এখনকার সময়ে ছেলে-মেয়েদের যে মানসিক সমস্যা থাকে, ইমম্যাচিউরিটি থাকে, সেটা নিয়েই একটি রোমান্টিক গল্প। যেটা এখনকার জেনারেশন খুব কানেক্ট করতে পারবে। একটা সামাজিক বার্তা পাবে।’

777nnjm

নাটকটিতে আরেকজন মানসিক রোগীর চরিত্রে অভিনয় করেছেন ইয়াস রোহান। মানসিক ডাক্তার চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান। আরো অভিনয় করেছেন আনন্দ খালেদ, আনোয়ার হোসেন, হানিফ পালওয়ান, শামিম হোসেন প্রমুখ।

রঙ্গন মিউজিকের ইউটিউবের চ্যানেলে মুক্তি পেয়েছে নাটকটি।