আট বছর পর নির্মাণে রনি, প্রধান চরিত্রে চঞ্চল চৌধুরী

প্রকাশিত: ১০:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০২৩
রেদওয়াদ রনি ও চঞ্চল চৌধুরী

বিনোদন প্রতিবেদক

চঞ্চল চৌধুরী অভিনীত  ‘হাওয়া’ সিনেমা মুক্তি পেয়েছে এক বছরেরও বেশি সময়। এরপর কলকাতার সিনেমায় যুক্ত হলেও বাংলাদেশের নতুন সিনেমায় দেখা যায়নি এই অভিনেতাকে। এবার জানা গেল, নতুন একটি সিনেমায় চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন তিনি। আর এই সিনেমা নির্মাণ করছেন রেদওয়ান রনি।

এই সিনেমা দিয়েই নাকি দীর্ঘ ৮ বছরের বিরতি ভাঙ্গবেন নির্মাতা। আজ বিকেলে রাজধানীর এক পাঁচ তারকা হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষণা দেন নির্মাতা রনি। 

সিনেমাটির নাম ‘দম’। এই ছবিটির সঙ্গে জড়িত আছে দুই বাংলার তিনটি বড় প্রযোজনা প্রতিষ্ঠান।

এরমধ্যে রয়েছে ভারতের এসভিএফ, বাংলাদেশের আলফা আই ও চরকি। 

রেদওয়াদ রনি ‘চোরাবালি’ (২০১২) ও ‘আইসক্রিম’ (২০১৬) নামের ছবি দুটি নির্মাণ করে প্রশংসা ও স্বীকৃতি কুড়ান যথেষ্ট। মাঝে ৮ বছরের বিরতি শেষে ‘দম’ নিয়ে পর্দায় ফিরছেন এই নির্মাতা। এ প্রসঙ্গে তিনি বলেন, সত্য ঘটনা আমাকে সব সময়ই অনুপ্রাণিত করে।

অনেক বছর পর চলচ্চিত্র নির্মাণের ক্ষুধা মেটানোর জন্য এই গল্পটাই আমাকে তাড়িত করছিল। সিনেমাটি ২০২৫ সালে মুক্তি পাবে। 

‘দম’-সিনেমার মূল চরিত্রে অভিনয় করবেন চঞ্চল চৌধুরী। তার বিপরীতে কে অভিনয় করবেন সেটি এখনো চূড়ান্ত হয়নি বলে জানান নির্মাতা।

সিনেমাটিতে যুক্ত হওয়া প্রসঙ্গে চঞ্চল চৌধুরী বলেন, রনির সাথে ব্যক্তিগত সম্পর্কটা অনেক দিনের।

সব সময় তাকে সিনেমা বানাতে বলতাম। ফাইনালি সে আমার গলায় দড়িটা ঝুলিয়েছে। এবারের সিনেমার গল্প যখন রনি আমাকে শুনিয়েছে তখন আমি হতবাক হয়েছি। অসাধারণ একটা গল্প। আমার চরিত্রটা বেশ চ্যালেঞ্জের। সেই সাথে অনেক আয়োজন ও বিগ ক্যানভাসের সিনেমা ‘দম’। আমি মনে করি এই সিনেমাটা দুই বাংলা মিলিয়ে নতুন দিগন্তের সূচনা করবে। 

‘দম’ ছবির চিত্রনাট্য লিখছেন সৈয়দ শাওকী, আল-আমিন হাসান নির্ঝর, সাইফুল্লাহ রিয়াদ, রবিউল আলম রবি এবং রেদওয়ান রনি নিজেই।