নিউজিল্যান্ডের পেসাররা লম্বা, তাই সমস্যা বাংলাদেশের

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২৩
কিউই পেসারদের এই উচ্চতাই নাকি বাংলাদেশের ব্যাটারদের বেশ সমস্যায় ফেলেছিল, জানিয়েছেন এনামুল হক বিজয়

নিজস্ব প্রতিনিধি

চোট বাড়ার শঙ্কায় ৬ ফুট ৮ ইঞ্চির কাইল জেমিসনকে বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে বিশ্রামে রাখে নিউজিল্যান্ড। এই ফাস্ট বোলারের ‘ক্লোন’ হিসেবে পরিচিত উইল ও’রোকের কপালও খুলে যায় তাতে। ওয়ানডে অভিষেক করিয়ে দেওয়া হয় ৬ ফুট ৪ ইঞ্চির তরুণ এই পেসারকে।

অবশ্য ও’রোক একা নন, ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে প্রথম ওয়ানডেতে খেলা অন্য পেসাররাও লম্বায় এ রকমই ছিলেন।

ও’রোকের পাশাপাশি অ্যাডাম মিলনে, জ্যাকব ডাফি ও জশ ক্লার্কসনের মতো কিউই পেসারদের এই উচ্চতাই নাকি বাংলাদেশের ব্যাটারদের বেশ সমস্যায় ফেলেছিল বলে জানিয়েছেন এনামুল হক বিজয়। 

লম্বা পেসারদের খেলতে গিয়ে বেগ পাওয়ার কথা এই ওপেনার বলেছেন প্রথম ওয়ানডের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে, ‘দেখুন, ওদের পেসারদের উচ্চতা কিন্তু অনেক। যখন ওরা বল করে তখন এমনিতেই বাড়তি সুবিধা পায় বাউন্সের ক্ষেত্রে। যেটি আমরা স্বাভাবিকভাবেই খেলে অভ্যস্ত না।

আশা করি দ্রুতই আমরা এর সঙ্গে মানিয়ে নেব। কারণ আরো দুই দিন (দ্বিতীয় ওয়ানডের আগে) অনুশীলনের সুযোগ আছে। আমরা নিজেদের সেভাবে প্রস্তুত করব, চিন্তা করব কিভাবে খেলা যায়। আমাদের ঘুরে দাঁড়ানোর সুযোগে আছে।
বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে চার কিউই পেসার মিলে তুলে নেন ৬ উইকেট। তাঁদের মধ্যে মিলনে ও ক্লার্কসনের শিকার দুটি করে। একটি করে উইকেট ডাফি ও অভিষিক্ত ও’রোকের।