‘অ্যাকোয়াম্যান ২’তে মাত্র ১১টি সংলাপ অ্যাম্বার হার্ডের!

প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০২৩
অ্যাম্বার হার্ড
বিনোদন প্রতিবেদক

গত বছর আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন হলিউড অভিনেত্রী অ্যাম্বার হার্ড। প্রাক্তন স্বামী জনি ডেপের বিরুদ্ধে করা দাম্পত্য কলহের মামলায় পরাজিত হয়ে একপ্রকার আড়লেই চলে গেছেন এই অভিনেত্রী। তবে এ বছর পর্দায় ফিরেছেন তিনি। সদ্য মুক্তি পাওয়া ‘অ্যাকোয়াম্যান এন্ড দ্য লস্ট কিংডম’-এ নিজের পূর্ব চরিত্র ‘মেরা’ দেখা গেছে অভিনেত্রীকে।

জেসন মোমোয়া অভিনীত সিনেমাটি বক্স অফিসে সেভাবে সাড়া ফেলতে পারেনি। এমনকী দর্শকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পাচ্ছে। তবে দর্শকদের জন্য সবচেয়ে অবাক করা বিষয়টি হলো, এতে অ্যাম্বার হার্ডের চরিত্রটি রীতিমতো কেটে ছেটে একেবারেই ছোট করে আনা হয়েছে। গোটা সিনেমায় মাত্র ১১টি সংলাপ শোনা গেছে অভিনেত্রীর মুখে! 

বিজনের ইনসাইডারের একটি প্রতিবেদন অনুসারে, ১২০ মিনিটের চলচ্চিত্রটিতে অ্যাম্বার মোট ১৫-২০ মিনিটের জন্য মেরা হিসাবে পর্দায় উপস্থিত ছিলেন।

গোটা সিনেমায় তিনি মাত্র ১১টি সংলাপ বলেছেন! 

1
অ্যাম্বার হার্ড

এর আগে, জনি ডেপের বিরুদ্ধে ৫০ মিলিয়নের মানহানির মামলা চলাকালীন অ্যাম্বার দাবি করেছিলেন যে ওয়ার্নার ব্রোস ‘অ্যাকোয়াম্যান’-এর সিক্যুয়েলে অ্যাম্বারের ভূমিকা উল্লেখযোগ্যভাবে কমিয়ে দিয়েছে। যার প্রতিফলন দেখা গেল পর্দায়। ট্রেলার ও প্রাথমিক প্রচারেও অভিনেত্রীকে একঝলক দেখা গেছে। অনেক দর্শক সিনেমাটি মুক্তির আগে প্রশ্ন তুলেছিলেন, অ্যাম্বার কি থাকছেন এতে? হ্যাঁ, অভিনেত্রী ছিলেন এতে এবং জেসন মোমোয়ার ভালবাসার মানুষ ‘মেরা’ চরিত্রে অভিনয় করেছেন।

সিক্যুয়েলের গল্পে তিনি আর্থার কারিকে বিয়ে করেন এবং একটি ছেলে সন্তানের জন্ম দেন। 

এদিকে মুক্তির প্রথম দিন বক্স অফিসে সেভাবে সাড়া ফেলতে পারেনি ডিসির চলচ্চিত্রটি। ৩০৪০টি থিয়েটার থেকে বৃহস্পতিবার ৪.৫ মিলিয়ন ডলার আয় দিয়ে ক্রিসমাস বক্স অফিস শুরু করেছে। বাণিজ্য বিশ্লেষকদের মতে, ক্রিসমাসের ৪দিনের ছুটিতে এটি ঘরোয়া মার্কেটে ৩৭ থেকে ৪৩ মিলিয়ন আয় করতে পারে।

জেমস ওয়ানের পরিচালনায় ‘অ্যাকোয়াম্যান এন্ড দ্য লস্ট কিংডম’-এ আরো অভিনয় করেছেন ইয়াহিয়া আবদুল-মাতিন (দ্বিতীয়), র‌্যান্ডাল পার্ক, ডলফ লুন্ডগ্রেন, টেমুয়েরা মরিসন, মার্টিন শর্ট এবং নিকোল কিডম্যান।

এটি চীনের প্রেক্ষাগৃহে ২০ ডিসেম্বর মুক্তি পেলেও মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় ২২ ডিসেম্বর মুক্তি পেয়েছে।