কুমিল্লার চান্দিনায় হামলার ঘটনায় স্বতন্ত্র ও নৌকা প্রার্থীর পাল্টা পাল্টি অভিযোগ, আহত ১২,গাড়ি ভাংচুর।

প্রকাশিত: ৮:০৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০২৩

 

কাজী রাশেদ, কুমিল্লা প্রতিনিধি
কুমিল্লা-৭ (চান্দিনা) সংসদীয় আসনে হারং এলাকায় ঈগল প্রতিকের স্বতন্ত্র প্রার্থী মুনতাকিম আশরাফ টিটুর কর্মীদের উপর হামলার ঘটনা ঘটনা ঘটেছে । নৌকা প্রতীকের প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্তের কর্মীরা এ হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় পৌর মেয়রের ছেলে তানিমের গাড়ি ভাংচুর করে এবং কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে।
শুক্রবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।
হামলায় হারং ৩ নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুলসহ ৪/৫ জন আহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন ২নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আব্দুল মবিন (৫০), পৌর যুব লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জয় দত্ত (২৯)।

শুক্রবার (২২ ডিসেম্বর) ঈগলের প্রচারণায় যাওয়ার সময় নৌকার নেতাকর্মীরা লাঠি-দা-ছেনি নিয়ে এ হামলা করে। এ সময় গাড়ি ভাংচুর ও কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে নৌকার কর্মীরা। হামলার পর ঘটনাস্থলে পুলিশ গিয়ে তদন্ত করেন।

আহত কাউন্সিলর নাজমুল জানান, আমরা ঈগল প্রতীকের প্রচারণায় যাওয়ার সময় চারদিক থেকে হামলা করে। হামলাকারিদের মধ্যে এখানকার জসিম, সোহাগ, রাসেল, সুমন, কামালকে আমরা চিনতে পেরেছি। আমাদের পিটিয়ে তারা আহত করেছেন। এ যদি হয় নির্বাচনের পরিবেশ তাহলে কিভাবে সুষ্ঠু নির্বাচন হবে।
হামলায় আহত চান্দিনা উপজেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি সালেহ মাহমুদ ভুইয়া লেনিন বলেন, হারং এলাকায় আমাদেরকে বেধড়ক পেটানো হয়। আমরা অন্তত ১২ জন আহত হই।
এ ব্যাপারে নৌকা প্রার্থী সমর্থক এবং নির্বাচন কমিটির সদস্য মো:শামীম জানান, স্বতন্ত্র প্রার্থীর কর্মীরা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়েছে। এ ঘটনার সময় আমি এলাকায় ছিলাম না। আমাদের হারংগ্রামে সন্ধ্যার পর দুই নং ওয়ার্ডে উঠান বৈঠক ছিল। আমাদের উঠান বৈঠক বানচাল করার জন্য স্বতন্ত্র প্রার্থীর কর্মীরা হামলা ও ভাঙচুর করে। এই হামলায় আমাদের ৭ কর্মী আহত হয়। কুমিল্লায় ২জন চান্দিনা হাসপাতালে ৫জন চিকিৎসাধীন রয়েছে। এই ঘটনায় আমরা মামলার প্রস্তুতি নিচ্ছি।
এ বিষয়ে জানতে চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সনজুর মোরশেদ বলেন, ঘটনা শুনেছি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নিবো।