কুমিল্লার চান্দিনায় নৌকা প্রতীকের নির্বাচনী অফিসে অগ্নি সংযোগ ও হামলায় আহত ৩জন।

প্রকাশিত: ৮:৪৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২৩

 

কাজী রাশেদ, কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার চান্দিনায় রাতের অন্ধকারে নৌকা প্রতীক প্রার্থী অধ্যাপক ডা. প্রান গোপাল দত্ত-এর নির্বাচনী অফিসে অগ্নি সংযোগ ও নেতা-কর্মীকে মারধরের অভিযোগ উঠেছে।

গত রবিবার (২৪ আগস্ট) দিবাগত রাত অনুমান ১টা ৩০ মিনিটের সময় বাতাঘাসী ইউনিয়নের নাজিরপুর গ্রামের নির্বাচনী অফিসে অগ্নি সংযোগের ঘটনা ঘটে। এতে নৌকা প্রতীক সমর্থিত তিন কর্মীকে লোহার রড ও হকিস্টিক দিয়ে পিটিয়ে আহত করা হয়।

আহতরা হলো- উপজেলার বাতাঘাসী ইউনিয়নের নাজিরপুর গ্রামের মৃত সুরুজ মিয়ার ছেলে মো. আবুল কালাম (২৫), একই গ্রামের রায়হানুল ইসলাম এর ছেলে সাব্বির হোসেন (২৬) ও খোকন মিয়ার ছেলে ফয়সাল হোসেন (২৭)। তাদের ফয়সাল হোসেন এর বাম পা ও ডান হাতের কব্জি ভেঙ্গে গেছে। আহতদের চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, নাজিরপুর পশ্চিমপাড়া জামে মসজিদ সংলগ্ন নির্বাচনী অফিসের একটি অংশ পুড়ে গেছে। অফিসে থাকা চেয়ার, টেবিল ও ব্যানার-পোস্টার পুড়ে গেছে। চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন তিনজন।

সোমবার (২৫ ডিসেম্বর) বিকাল ৩টায় চান্দিনা উপজেলা রোডস্থ নৌকা প্রতীকের প্রধান নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য দেন নৌকা প্রতীক প্রার্থীর সমন্বয়ক মো. মোসলেহ উদ্দিন। তিনি বলেন- রবিবার রাতে নৌকার কর্মীরা নির্বাচনী অফিসে নৌকার পোস্টার সাঁটানোর কাজ করছিল। হঠাৎ একটি কালো রংয়ের মাইক্রোবাস অফিসের সামনে থামার সাথে সাথে ৮-১০জন মুখশবাঁধা অস্ত্রধারী সন্ত্রাসী আমাদের নির্বাচনী অফিসে থাকা কর্মীদের মারধর করে। লোহার রড, হকিস্টিক দিয়ে পিটিয়ে আবুল কামাল, ফয়সার ও সাব্বির নামে ৩ কর্মীকে মারাত্মক আহত করে। এর মধ্যে একজনের হাত ও পা ভেঙ্গে গেছে। হামলাকারীদের মধ্যে দুই ব্যক্তি আমাদের নির্বাচনী অফিসে অগ্নি সংযোগ করে দ্রুত গাড়িতে উঠে পালিয়ে যায়। হামলায় আহতরা কোন রকমে আগুন জ্বলতে থাকা অফিস থেকে বের হয়ে প্রাণে রক্ষা পায়। তাদের ডাক চিৎকারে স্থানীয় লোকজন বেরিয়ে এসে পুলিশের জরুরী নম্বর ৯৯৯ ফোন করার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ঘটনার সত্যতা পান।

তিনি আরও অভিযোগ করে বলেন- ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মুনতাকিম আশরাফ টিটু সমর্থিত নেতা-কর্মীরাই রাতের অন্ধকারে এ ঘটনা ঘটিয়ে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নষ্ট করছে। এ সময় হামলাকারীদের দ্রুত নিশ্চিত করে বিচারের আওতায় আনতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মফিজুল ইসলাম, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল মমিন সরকার, সদস্য জাকির হোসেন আজাদ, বাতাঘাসী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এড. সাদেকুর রহমান, বরকইট ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এড. মহসিন হোসেন ভূইয়া, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ সদস্য শামীম হোসেন, চান্দিনা উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি কাজী আখলাকুর রহমান জুয়েল, বাতাঘাসী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি তমিজ উদ্দিন প্রমুখ।

এর আগে দুপুরে আহতদের হাসপাতালে দেখতে যান নৌকা প্রতীক প্রার্থী অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। এসময় তিনি ঘটনার সুষ্ঠু তদন্তসহ স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

এ ব্যাপারে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মুনতাকিম আশরাফ টিটু জানান, এ ঘটনা মোটেও সত্য নয়। এটা উদ্দেশ্য প্রণোদিত এবং আমাদের লোকজনকে হেরেজ করতেই এ অভিযোগ করা হয়েছে।

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) আহাম্মদ সনজুর মোরশেদ জানান, ঘটনা শুনার পর ঘটনাস্থল পুলিশ পাঠিয়েছি। তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।