নারায়ণগঞ্জের পাইকপাড়ায় অস্ত্রের কারখানার সন্ধান। আটক -১

প্রকাশিত: ৬:৫৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

 

বিশেষ প্রতিনিধি : এইচ,এম,রহমাতুল্লাহ

নারায়ণগঞ্জের পাইকপাড়ায় বালুরমাঠ এলাকায় অস্ত্র তৈরির কারখানা আবিষ্কার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এসময় মো: করিম মিয়া নামের একজনকে দুটি রিভলবার ও অস্ত্র তৈরির সরঞ্জামাধি সহ গ্রেফতার করা হয়।

বুধবার রাত সাত টায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৭নং ওয়ার্ডের পাইকপাড়া বালুরমাঠ এলাকায় সামিয়া আরা মায়ার বাড়িতে এ অভিযান পরিচালনা করা হয়।

গ্রেফতারকৃত মো: করিম মিয়া চাঁদপুর জেলার হাইমচর এলাকার মৃত সিদ্দিকুর রহমানের
ছেলে ।

দীর্ঘদিন যাবৎ লোকচক্ষুর আড়ালে এই কারখানায় অস্ত্র তৈরী হচ্ছে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। এলাকাবাসী ভিড় করে অস্ত্র তৈরীর কারখানা দেখতে।

অস্ত্র উদ্ধার সংক্রান্ত বিষয়ে তাৎক্ষনিভাবে এক সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) চাইলাউ মারমা।
তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়। আমাদের কাছে তথ্য ছিল এখানে একটি বাসায় অস্ত্র তৈরি করা হয়। সেই সূত্র ধরে আমাদের গোয়েন্দা সংস্থার লোকেরা অনেকদিন কাজ করছিল। তার’ই ধারাবাহিকতায় আমাদের গোয়েন্দা সংস্থার চৌকস টিম আজ সনাক্ত করতে সক্ষম হয়েছে।
অভিযানে অস্ত্র তৈরি করার সময় করিম মিয়া নামের একজনকে হাতেনাতে আটক করতে সক্ষম হয়েছি।
এবং দেশীয় তৈরী দুটি রিভলবার , একনলা বন্দুকের একটি অংশ, এক রাউন্ড শর্টগানের গুলি, পিস্তল, ও রিভলবার ওয়ান শুটারগান তৈরীর সরঞ্জাম, কাটার, লেদ মেশিন সহ সবই পাওয়া গিয়াছে।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি গ্রেফতারকৃত করিম মিয়ার চাঁদপুর জেলার, মতলব,থানার হাইমচর এলাকায়।
নব্বইয়ের দশকে তিনি এখানে এসেছেন। যে বাসায় তিনি অস্ত্র তৈরী করতেন সেটি তার বোনের বাসা ছিল কবুতর পালনের আড়ালে অস্ত্র তৈরী করতেন।

তিনি আরও জানান, কাস্টমারের চাহিদা অনুযায়ী তিনি তৈরী করে সাপ্লাই করতেন, তার আরেক সহযোগীর সন্ধান মিলেছে, আমরা তাকে আইনের আওতায় আনব।
এই অপরাধ চক্রের ক্রেতা বিক্রেতাদের তথ্য আমরা জিজ্ঞেসাবাদ করে বের করব।