কুমিল্লায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে জানিপপ এর পর্যবেক্ষক দল

প্রকাশিত: ১১:২৩ পূর্বাহ্ণ, মে ৩০, ২০২৪

 

এটিএম মাজহারুল ইসলাম
কুমিল্লা জেলা প্রতিনিধি:

কুমিল্লায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের নির্বাচনে পর্যবেক্ষক হিসেবে কেন্দ্র পরিদর্শন করেন জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ এর সন্মানিত চেয়ারম্যান প্রফেসর ড: মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও ও তার দল।
গতকাল ২৯মে জানিপপ এর পর্যবেক্ষক দল কুমিল্লার বুড়িচং, দেবিদ্বার ও মুরাদনগর উপজেলা পরিষদ নির্বাচন পর্যবেক্ষণ করেন।
জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ)-এর চেয়ারম্যান প্রফেসর ড. মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও বলেন, “আইন-শৃঙ্খলাসহ সার্বিক প্রস্তুতি আমার কাছে ভালোই মনে হয়েছে। কুমিল্লার তিনটি উপজেলায় নির্বাচনী কেন্দ্র পরিদর্শন কালে প্রতিয়মান হয় এখানে  সাধারণ জনগণ ভোট কেন্দ্রে এসে ভোট প্রদান করেছেন। প্রতিটি কেন্দ্রে প্রশাসনের নজরদারিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও ভোটারদের মাঝে স্বস্তি লক্ষ্য করা গেছে। নির্বাচনের সাথে সম্পর্কিত নয় এমন ব্যক্তিদের কেন্দ্রের আশেপাশে ভিড়তে দেখা যায়নি।ছোটখাটো কিছু বিচ্ছিন্য ঘটনা ঘটলেও তাৎক্ষণিক  প্রশাসনের হস্তক্ষেপে
নিয়ন্ত্রণে আসে।  তিনি আরো বলেন, নির্বাচনের কেন্দ্রগুলোতে পুলিশ-আনসার, রিটানিং অফিসার, প্রিজাইডিং অফিসারসহ নির্বাচন পরিচালনার সাথে জড়িত আইন প্রয়োগকারী সংস্থাসমূহ যথাযথভাবে তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করেছেন।
জানিপপ এর পর্যবেক্ষক দলকে সার্বিকভাবে সহযোগীতা করেছেন, কুমিল্লার জেলা প্রশাসক জনাব মুশফিকুর রহমান, কুমিল্লা পুলিশ সুপার জনাব আ: মান্নান, জেলা নির্বাচন কর্মকর্তা জনাব মনির হোসাইন খান ও কুমিল্লা হাইওয়ে পুলিশের  এডিশনাল ডিআইজি জনাব খাইরুল ইসলাম।