নেত্রকোনার কলমাকান্দায় মামার বাড়িতে বেড়াতে পানিতে ডুবে ভাগ্নের মৃত্যু।

প্রকাশিত: ১:৫৩ পূর্বাহ্ণ, মার্চ ৯, ২০২৩

নিজস্ব প্রতিনিধি।

নেত্রকোনার কলমাকান্দায় আড়াই বছর বয়সী হুজাইফা এর নামে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ। আইনি প্রক্রিয়া শেষে বুধবার বিকালে শিশুটির মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করেছে পুলিশ ।

এ ঘটনাটি ঘটেছে কলমাকান্দা উপজেলার খারনৈ ইউনিয়নের বাউসাম এলাকায় মৃতের মামা বেল্লাল হোসেনের বাড়ির পুকুরে।

মৃত শিশু হুজাইফা একই উপজেলার পাশ্ববর্তী রংছাতি ইউনিয়নের মুন্সীপুর শ্যামগঞ্জ পাড়া গ্রামের শ্রমিক মো. নজরুল ইসলাম ও গৃহিণী তাসলিমা আক্তার দম্পতির কনিষ্ঠ সন্তান।

মৃতের মামা বেল্লাল হোসেন জানান, গতকাল মঙ্গলবার আমার বোন তাসলিমা তার সন্তানদের নিয়ে আমাদের বাড়ীতে বেড়াতে আসে। আজ বুধবার সকালে বাড়ীর সবার সাথে পিঠা খায় ভাগ্না হুজাইফা । এরপর সকলের অগোচরে বাড়ীর উত্তর- পূর্ব পাশে পুকুরের পানিতে পড়ে ডুবে যায় সে । শিশু হুজাইফাকে দেখতে না পেয়ে খুঁজতে শুরু করেন তার পরিবারের লোকজন। অনেক খোঁজাখুঁজি পর ওই শিশুর মা ও নানী পুকুরের পানিতে হুজাইফাকে ভাসতে দেখে। তাদের ডাক চিৎকারে বাড়ীর লোকজন পুকুরের পানি থেকে উদ্ধার করে দ্রুত তাকে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসিলে কর্তব্যরত চিকিৎসক হুজাইফাকে পরীক্ষা-নিরীক্ষা করে মৃত ঘোষণা করেন।

কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক (আরএমও) সোহরাব হোসাইন লিংকন সত্যতা নিশ্চিত করে সমকালকে বলেন, শিশুটি স্বাস্থ্যকেন্দ্রে আনার আগেই মারা গেছে। অতিরিক্ত পানি পেটে প্রবেশ করায় সে মারা গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এবিষয়ে কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম (পিপিএম) সমকালকে বলেন, খবর পেয়ে হাসপাতাল থেকে শিশু হুজাইফার মরদেহ কলমাকান্দা থানায় নিয়ে আসা হয়। পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় আইনি প্রক্রিয়া শেষে ওইদিন (বুধবার) বিকালে শিশুটির মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে