কুমিল্লার দাউদকান্দি উপজেলার রায়পুর কৈলাশ চন্দ্র উচ্চ বিদ্যালয় ভবনের অংশ বিশেষ ধ্বসে পড়েছে।

প্রকাশিত: ২:০৫ পূর্বাহ্ণ, মার্চ ৯, ২০২৩
কুমিল্লা প্রতিনিধি ঃ কুমিল্লার দাউদকান্দি উপজেলার রায়পুর কৈলাশ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের একটি অংশ ধ্বসে পড়েছে। পুকুর সেচের কারনে মঙ্গলবার রাতের কোন এক সময় ভবনটি ধ্বসে পড়েছে বলে স্থানীয়রা জানান।
সরেজমিনে গিয়ে জানাযায়, বিদ্যালয়ের ভবনটির পশ্চিম  পাশের পুকুরটি ভাঙতে ভাঙতে গ্রাস করতে বসেছে স্কুলের ভবনটি। দেবে গেছে স্কুলের মেঝ, সরে গেছে নিচের মাটি। ওই অবস্থায় আতঙ্কের মধ্যে চলছিল বিদ্যালয়টির ভবনে পাঠদান কার্যক্রম। সরে যাওয়া মাটি ভরাট করার জন্য পুকুরটি সেচ দেয়া হয়।
আজ বুধবার মাটি ভরাট করার প্রস্তুতি ছিল বলে স্থানীয় ইউপি  চেয়ারম্যান লোকমান হোসেন মুন্সি জানান। তিনি বলেন, প্রায় শতবর্ষী ভবনটির পাশে পুকুর থাকায়  এমনিতেই ঝুঁকিপূর্ণ ছিল।  পাশে মাটি ভরাটের জন্য পুকুরটি সেচ দেয়া হয়েছিল। কিন্তু মঙ্গলবার রাতের কোন একসময় ভবনটির পশ্চিমাংশে ধ্বসে পড়েছে।
দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিনুল হাসান বলেন, বুধবার সকালে সরজমিন পরিদর্শন করেছি। ভবন ধ্বসে পাঠদান কার্যক্রমে কোন সমস্যা হবেনা, শিক্ষার্থীদের পাঠদানের জন্য
কাল থেকে পাশের নতুন ভবন খুলে দেয়া হবে । আর  পুরনো এই ভবনটি নিয়ে এমনিতেই ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত ছিল পরিত্যাক্ত ঘোষণার।