১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে

বাত-ব্যথায় আক্রান্ত রোগীদের ফ্রী ব্যবস্থাপত্র ও ঔষধ বিতরণ

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২৩

নিজস্ব প্রতিনিধি: গৌরীপুর, কুমিল্লা, ১৮ মার্চ, ২০২৩ইং

গতকাল ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে পিএনআরএফআর এবং ইউএসপি ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে কুমিল্লার গৌরীপুরে ইউনিটি স্কলাস্টিকা স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে ফ্রী মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। প্রায় ৩ শতাধিক বাত-ব্যথায় আক্রান্ত রোগীদের মধ্যে ফ্রী ব্যবস্থাপত্র ও দেড় লক্ষাধিক টাকার ঔষধ বিতরণ করা হয়।

 

প্রফেসর নজরুল রিউমাটোলজি ফাউন্ডেশন এন্ড রিসার্চ (পিএনআরএফআর) এর চেয়ারম্যান প্রফেসর ডাঃ মোঃ নজরুল ইসলামের নেতৃত্বে ১০ জন অভিজ্ঞ চিকিৎসকদল এতে অংশগ্রহণ করেন।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এশিয়া প্যাসিফিক লীগ অব এসোসিয়েশনস ফর রিউমাটোলজি’র মহাসচিব, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রিউমাটোলজি বিভাগে দায়িত্বরত প্রফেসর ডাঃ মোঃ নজরুল ইসলাম, শমরিতা হাসপাতালের এসোসিয়েট প্রফেসর ডাঃ নীরা ফেরদৌস, পিএনআরএফআর এর মহাসচিব ড. পিজুশ, সদস্য মো: এনামুল করিম, মো: খোকন, এম এফ ইসলাম মিলন প্রমুখ।

ইউএসপি ফাউন্ডেশনের পক্ষে মহাসচিব মো: আমির হোসাইন, পরিচালক মো: ইয়াকুব আলী, সেলিম তালুকদার, দেলোয়ার হোসেন, ইউনিটি স্কলাস্টিকা স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল মো: রুহুল আমিন সহ সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রফেসর ডাঃ মোঃ নজরুল ইসলাম বলেন, গৌরীপুরের মানুষের ভালবাসায় আমি মুগ্ধ, অভিভূত। তিনি গৌরীপুরের বাত-ব্যথায় আক্রান্ত মানুষের স্বাস্থ্যসেবায় পিএনআরএফআর ট্রাস্টের একটি সেন্টার প্রতিষ্ঠায় ইউএসপি ফাউন্ডেশনকে এগিয়ে আসার আমন্ত্রণ জানান।

পিএন আরএফ আর মহাসচিব ড. পিযুষ কান্তি বিশ্বাস বলেন, সামাজিক দায়িত্ববোধ থেকে বাত-ব্যথা রোগীদের জন্য ১০০ বিঘা জমির উপরে হাসপাতাল নির্মাণের লক্ষ্যে আমাদের ফাউন্ডেশন কাজ করছে, কল্যাণমূলক কর্মসূচীতে আপনারাও শামিল হোন।

ইউএসপি ফাউন্ডেশনের মহাসচিব মো: আমির হোসাইন বলেন, আমরা পিএনআরএফআর ট্রাস্টের সাথে কাজ করতে চাই এবং জনাব প্রফেসর ডাঃ মোঃ নজরুল ইসলামকে গৌরীপুরবাসীকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ঔষধ প্রদানের জন্য আমাদের ফাউন্ডেশনের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি।

 

“ফ্রী মেডিকেল ক্যাম্প” এর আয়োজক এম এফ ইসলাম মিলন বলেন, আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে প্রফেসর নজরুল রিউমাটোলজি ফাউন্ডেশন (পিএনআরএফআর) এবং ইউএসপি ফাউন্ডেশনের মধ্যে একটি সুদূরপ্রসারী সেতুবন্ধন তৈরী হয়েছে, আগামীদিনে গৌরীপুরবাসীকে আরও বেশী স্বাস্থ্যসেবা প্রদানের নতুন দ্বার উন্মোচিত হলো। তিনি এই গুরুত্বপূর্ণ প্রোগ্রাম বাস্তবায়নে যারা আর্থিকভাবে সহযোগিতা করেছেন বিশেষ করে বিশিষ্ট ব্যবসায়ী জনাব সাব্বির আহমেদ, ফিরোজ আহমেদ, ইউএসপি ফাউন্ডেশন ও করিম মাস্টার ফাউন্ডেশনকে অনুদানের জন্য ধন্যবাদ জানান।