ময়মনসিংহের তারাকান্দায় ২১টি অসহায় পরিবার পেল স্বপ্নের সরকারী ঘর।

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২৩

দিলীপ কুমার দাস ময়মনসিংহ।

ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের মধ্যেমে উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা।

বুধবার (২২ মার্চ ) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন ঘোষণার পরপরই ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস, প্রধানমন্ত্রীর কার্যালয় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত থেকে উপজেলার ২১টি অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে স্বপ্নের ঘরের যাবতীয় দলিলাদি এবং চাবি হাতে তুলে দেন।

তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ফজলুল হক,

আওয়ামী লীগের সভাপতি বাবু প্রদীপ কুমার চক্রবর্তী রানু ঠাকুর, যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান শামসুল আলম রাজ, ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার কাকন,
তারাকান্দা থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের কমর্কর্তাবৃন্দ সহ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রমুখ।

উপকারভোগীদের জন্য নির্মিত আবাসন স্থাপনায় রয়েছে মানসম্মত টয়লেট, জানালা, দু’কক্ষ বিশিষ্ট থাকার রুম, রান্না ঘর, নিরাপদ পানির ব্যবস্থা, বৈদ্যুতিক ব্যবস্থা আর সুন্দর বারান্দা। সবুজ শ্যামল পরিবেশে ঘরগুলো করা হয়েছে বসবাসের নিরাপদ ঠিকানা।

উপজেলায় ১ম, ২য়, ৩য় ও ৪র্থ পর্যায়সহ ১শত ৫১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে এসব ঘর প্রদান করা হয়েছে।