কুমিল্লায় পবিত্র মাহে রমজানের প্রথম দিন শুক্রবার মসজিদগুলোতে প্রশাসন সহ সর্ব স্তরের মুসুল্লিদের জুমার নামাজ আদায়।

প্রকাশিত: ৭:৪৬ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২৩
কুমিল্লা প্রতিনিধি ঃ পবিত্র মাহে রমজানের প্রথম দিন শুক্রবার কুমিল্লার মসজিদগুলোতে জুমার নামাজ আদায়ে মুসল্লিদের উপচে পড়া ভিড় জমে। শহরের প্রাণকেন্দ্র কান্দিরপাড় থেকে শুরু করে শহর ও শহরতলীর প্রায় প্রতিটি মসজিদেই ছিলো মুসল্লিদের ঢল। রোজা রেখে জুমার নামাজ আদায় করে আল্লাহর দরবারে গুনাহ মাফের ফরিয়াদ করেছেন তারা।
শুক্রবার (২৪ মার্চ) নামাজের আগে শহরের কান্দির পাড় কেন্দ্রীয় জামে মসজিদ, ছাতিপট্টি জামে মসজিদ, মোগলটুলী শাহ সুজা জামে মসজিদ, কুমিল্লা কালেক্টরেট জামে মসজিদ, পুলিশ লাইন জামে  মসজিদসহ বিভিন্ন মসজিদে এ চিত্র দেখা গেছে। এসময় অনেক মসজিদের ভেতরেই জায়গা সংকুলান না হওয়ায় মুসল্লীরা বাইরে দাঁড়িয়ে নামাজ আদায় করেন।

ধর্মপ্রাণ মুসলমানেরা এদিন নামাজের আগে থেকে বয়ান শুনতে মসজিদগুলোতে উপস্থিত হন। প্রতিটি মসজিদে রমজান মাসের ইমান, আমল ও গুরুত্ব নিয়ে বিশেষ বয়ান করা হয়।
কুমিল্লা কালেক্টরেট জামে মসজিদে জুমার নামাজে ইমামতি করেন মসজিদের খতিব মাওলানা মোঃ সোহাগ উদ্দিন। নামাজ শেষে বিশেষ মোনাজাতে তিনি দেশ ও মুসলিম উম্মাহ’র শান্তি কামনা করেন।  এছাড়াও মোনাজাতে মুসল্লিগণ মহিমান্বিত এই মাসের উছিলায় আল্লাহর দরবারে গুনাহ মাফের বিশেষ ফরিয়াদ করেন।
মুনাজাতে কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ধর্মপ্রাণ মুসল্লিগণ অংশ গ্রহন করেন।