কুমিল্লার মুরাদনগরে রঙ্গীন স্বপ্নের ঠিকানা পেলেন ১১৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

প্রকাশিত: ৮:৫০ পূর্বাহ্ণ, মার্চ ২৬, ২০২৩
বিশেষ প্রতিনিধি ঃ মুজিব শতবর্ষ উপলক্ষে অগ্রাধিকার আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত তৃতীয় ও চতুর্থ পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে কুমিল্লার মুরাদনগরে রঙ্গীন স্বপ্নের ঠিকানা পেলেন ১১৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে এসব নতুন ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করা হয়।
আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ব্যবস্থাপনায় উপজেলার শ্রীকাইল ইউনিয়নের রোয়াচালা মৌজায় ১৩টি, রামচন্দ্রপুর দক্ষিণ ইউনিয়নের কাচারীকান্দি মৌজায় ৩৬টি, কামাল্লা ইউনিয়নের কামাল্লা মৌজায় ০৩টি, ধামঘর ইউনিয়নের পরমতলা মৌজায় ২০টি, জাহাপুর ইউনিয়নের কেওটগাঁও মৌজায় ২১টি, দারোরা ইউনিয়নের পুটিয়াজুরি মৌজায় ০৪টি, পাহাড়পুর ইউনিয়নের চরকখোলাতে ১৮টিসহ মোট ১১৫ টি ভূমিহীন পরিবারের জন্য দ্বি-কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর নির্মাণ করে দেওয়া হয়। ঘরের সাথে সংযুক্ত রান্নাঘর, সামনে খোলা বারান্দা ও টয়লেট রয়েছে। অসহায় হতদরিদ্র ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলো এই রঙ্গীন ঘর পেয়ে খুশিতে আত্মহারা। এই স্বপ্নের ঠিকানায় যেতে পেরে তাদের চোখে-মুখে ফুটে উঠেছে আনন্দের ছাপ।
প্রত্যেক পরিবারকে দুই শতক জমির মালিকানাসহ বিনামূল্যে নির্মিত ঘরের কবুলিয়ত সম্পাদন, নামজারী খতিয়ান ও সনদপত্রসহ প্রধানমন্ত্রীর উপহারের ঘর হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথি এফবিসিসিআই’র সাবেক সভাপতি আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হারুন এমপি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলাউদ্দীন ভূঞাা জনীর সভাপতিত্বে উপজেলার কবি নজরুল মিলনায়তনে ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাজমুল হুদা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এনামুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা পাভেল খাঁন পাপ্পু, ইউপি চেয়ারম্যান ভিপি জাকির হোসেন ও কামাল উদ্দিন খন্দকার।
সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা গোলাম মোস্তফার উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন বাঙ্গরা বাজার থানার ওসি মোঃ রিয়াজ উদ্দিন চৌধুরী, মুরাদনগর থানার ওসি (তদন্ত) পুলিশ পরিদর্শক আজিজুল বারী ইবনে জলিল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তারেক আবদুল্লাহ প্রমুখ।