কুমিল্লা জেলার সরকারি ও বেসরকারি হজ্জ যাত্রীদের ৫ দিন ব্যাপী হজ্জ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন।

প্রকাশিত: ৭:৩১ পূর্বাহ্ণ, মে ৮, ২০২৩

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লা জেলার সরকারি ও বেসরকারি হজ্জ যাত্রীদের ৫ দিন ব্যাপী হজ্জ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৭ মে) সকালে জেলা শিল্পকলা একাডেমী কুমিল্লায় প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেন জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লা।
ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লার উপ-পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মোশাররফ হোসেন।
বিশেষ অতিথির বক্তব্য দেন হাব(হজ্জ এসোসিয়েশন অব বাংলাদেশ) সভাপতি মোঃ শাহাদাত হোসাইন তসলিম, সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারোয়ার, রাজাপুর দরবার শরীফের পীর সাহেব শাহ মোহাম্মদ নাদিমুর রশিদ, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো. আবদুল কাইয়ুম, প্রশিক্ষক মাস্টার ট্রেইনার মো: নোমান আলমগীর।
পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন রেইসকোর্স জামে মসজিদের ইমাম মাওলানা মো: নুরুল্লাহ।
সঞ্চালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মোহাম্মদ শফিউল্লাহ।
প্রশিক্ষণে হজের ধর্মীয় আহকাম, আবাসন, পরিবহন, স্বাস্থ্য সচেতনতা , কুরবানি ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয়গুলো কর্মশালায় অবহিত করা হয়।
জেলা থেকে চলতি বছরে সরকারি ও বেসরকারী পর্যায়ে হজ্জ গমনে নিবন্ধিতদের প্রতিদিন ২ ভাগে ৩০০ জন করে প্রায় ৩২১৮ জন ব্যক্তি এই প্রশিক্ষণে অংশগ্রহণ করবেন।