কুমিল্লার তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামাল হোসেন হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারীকে খুঁজছে পুলিশ।

প্রকাশিত: ৭:৪৩ পূর্বাহ্ণ, মে ৯, ২০২৩

কুমিল্লা প্রতিনিধি ঃ কুমিল্লার তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামাল হোসেন হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারীকে খুঁজছে পুলিশ। তবে দেশজুড়ে আলোচিত ও চাঞ্চল্যকর এ ঘটনায় বোরকা পরিহিত যে তিনজন দুর্বৃত্ত জামাল হোসেনকে গুলি করেছে- তাদের পরিচয় নিশ্চিত হওয়া গেছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান। তিনি জানান, এ তিনজনের কেউ দেশে, কেউ বিদেশে অবস্থান করছেন। হত্যায় জড়িতদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। ইতোমধ্যে ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। শীঘ্রই বাকিদের গ্রেফতার করে খুনের মাস্টারমাইন্ডকে চিহ্নিত করা হবে।
সোমবার (৮ মে)কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে যুবলীগ নেতা জামাল হত্যাকাণ্ডে জড়িত তিনজনকে গ্রেফতারের বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব তথ্য জানান জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান।

পূর্ব বিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে উল্লেখ করে পুলিশ সুপার বলেন, তিতাসের যুবলীগ নেতা জামাল হোসেন হত্যাকাণ্ডটি ছিল পূর্বপরিকল্পিত। হত্যাকাণ্ড সংঘটিত হওয়ার প্রতিটা মুহূর্ত খুনি ও সংশ্লিষ্টরা একে অপরের সাথে যোগাযোগ রক্ষা করেছে। শুটাররা যে বোরকা পড়ে গুলি করেছিল- এরকম অনেকগুলি বোরকা কেনা হয়েছে। তারা বেশ কয়েকবার ট্রায়াল দিয়েছে। এরপর হত্যার মিশনে নেমেছে। ইতিমধ্যে আমরা তিনজন শুটারের পরিচয় জানতে পেরেছি। তাদের নাম ঠিকানাসহ পূর্ণাঙ্গ বৃত্তান্ত আমরা সংগ্রহ করেছি, নিশ্চিত হতে পেরেছি। এরমধ্যে কেউ দেশে আছেন, কেউ বাইরে আছেন। যারা দেশে আছেন তাদেরকে গ্রেফতারে ব্যাপক অভিযান চালানো হচ্ছে।