কুমিল্লার আবারো নকল পাওয়ার অভিযোগে কেন্দ্র সচিব কে অব্যাহতি।।

প্রকাশিত: ৭:৫৫ পূর্বাহ্ণ, মে ৯, ২০২৩

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লার আবারো নকল পাওয়ার অভিযোগে এসএসসি পরীক্ষা কেন্দ্র সচিবকে অব্যাহতি দিতে বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অনুরোধ জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড- কুমিল্লা। গত ৭ মে বরুড়া উপজেলার মহেশপুর আজিজিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিব মোঃ কামরুজ্জামান বিপ্লব কে অব্যহতি দেয়ার নির্দেশক্রমে অনুরোধ জানিয়েছেন কুমিল্লা বোর্ডের চেয়ারম্যান। বোর্ড চেয়ারম্যানের নির্দেশে এ প্রসঙ্গে নতুন কেন্দ্র সচিব নিয়োগ প্রসঙ্গে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি চিঠিও দিয়েছেন।
বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা মুস্তফা জানান, মহেশপুর আজিজিয়া উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিবকে অব্যহতি দিয়ে নতুন কেন্দ্র সচিব নিয়োগ দেয়া হয়েছে।
চিঠিতে তিনি উল্লেখ করেন, কুমিল্লা জেলার বরুড়া উপজেলার ১২১ কোডের কেন্দ্র মহেশপুর আজিজিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা পর্যবেক্ষণে যান বোর্ডের ভিজিলেন্স টীম। এসময় বিভিন্ন কক্ষে গিয়ে প্রচুর পরিমানে কাটা বই, নোট ও গাইড বইয়ের কপি উদ্ধারসহ নানান অব্যবস্থাপনা দেখতে পান। পাবলিক পরীক্ষায় এই ধরনের কর্মকান্ড দায়িত্বের অবহেলা ও পরীক্ষা পরিচালনা বিধির পরিপন্থী বলে বোর্ড কর্তৃপক্ষ কেন্দ্র সচিবকে অব্যহতি দেয়ার সিদ্ধান্ত জানান। কেন্দ্র সচিব মোঃ কামরুজ্জামান বিপ্লব পয়ালগচ্ছ কারিগরি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।
এর আগে আরো ১১ জন শিক্ষককে নানান অনিয়মের দায়ে শাস্তি দিয়েছে প্রশাসন। দায়িত্ব থেকে অব্যহতি এবং জেল-জরিমানা হয়েছে এসব শিক্ষকদের।