প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্য জনসভায় হত্যার হুমকির প্রতিবাদে কুমিল্লায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা।

প্রকাশিত: ৪:৫৪ অপরাহ্ণ, মে ২৩, ২০২৩

কুমিল্লা প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্য জনসভায় হত্যার হুমকির প্রতিবাদে এবং হুমকিদাতা বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবিতে কুমিল্লায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল কুমিল্লা নগরীতে মহানগর আওয়ামী লীগ এবং কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় বক্তারা প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা রাজশাহী বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।
জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে গতকাল কুমিল্লা মহানগর আওয়ামী লীগের আয়োজনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাতসহ নগর আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। প্রতিবাদ সভা শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। মিছিলে মহানগর আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, শ্রমীকলীগ, যুব মহিলালীগ, ছাত্রলীগ সহ মহানগর আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অপরদিকে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্য জনসভায় হত্যার হুমকির প্রতিবাদে এবং হুমকিদাতা বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে দ্রুত গ্রেফতারের দাবিতে সোমবার বিকেলে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন।
এছাড়াও শেখ হাসিনাকে প্রকাশ্য জনসভায় হত্যার হুমকির প্রতিবাদে এবং হুমকিদাতা বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবিতে কুমিল্লায় সকল উপজেলায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।